একজন,‌দুজন‌ নয়, ভারতীয় ক্রিকেটের এই তিন মহান প্লেয়ারকে নিজের‌ গুরু হিসেবে মানেন রুতুরাজ গায়কওয়াড

বর্তমানে আইপিএল ২০২৪ নিলামে (IPL 2024 Auction) কি ঘটেছে, সেই নিয়েই ব্যাস্ত পুরো ক্রিকেটবিশ্ব। অন্যদিকে গতকাল নিলামের পাশাপাশি একইদিনে সিরিজের দ্বিতীয় ওডিআই খেলতে মুখোমুখি হয়েছিল ভারত এবং দক্ষিণ আফ্রিকা (India vs South Africa)। প্রথম ম্যাচটি ভারত জয়লাভ করে থাকলেও, দ্বিতীয় ম্যাচে হারের সম্মুখীন হয়েছে তারা। এদিকে প্রথম ওডিআইয়ের মতো দ্বিতীয় ওডিআই ম্যাচেও ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন রুতুরাজ গায়কওয়াড (Ruturaj Gaikwad)।

এবার তৃতীয় ওডিআইয়ের উদ্দেশ্যে পার্লে গিয়ে পৌঁছেছে ভারতীয় দল। আগামীকাল ওখানেই রয়েছে ম্যাচটি। সিরিজ জয়ের কথা মাথায় রেখে সেখানে জোরকদমে প্রস্তুতিও শুরু করেছে ভারতীয় দল। অন্যদিকে ওই সময়ে স্টারস্পোর্টসের এক কথোপকথনে সামিল হন ভারতীয় ওপেনার রুতুরাজ, সেখানে বেশ কিছু প্রশ্ন করা হয় তাকে। তার সাম্প্রতিক ছন্দ থেকে শুরু করে তার পছন্দের কিছু বিষয়, সবই জানতে চাওয়া হয়। হাসিমুখে সবকিছুরই এক এক করে উত্তর দিয়েছেন তিনি।

আজ রুতুরাজকে জানতে চাওয়া হয় ক্রিকেটে আইডল হিসাবে তিনি কাকে মানেন! উত্তর কি আসবে স্বাভাবিকভাবেই সে প্রায় সকলের জানাই ছিল। হ্যাঁ, মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) নাম মুখোচ্চারিত করেছেন রুতুরাজ। বর্তমানে আইপিএলে চেন্নাই সুপার কিংসে (Chennai Super Kings) ধোনির ছত্রছায়ায় খেলছেন তিনি। এছাড়াও আর দুইজন কিংবদন্তি ক্রিকেটারকেও নিজের আইডল তথা অনুপ্রেরণা হিসাবে মানেন ২৬ বছর বয়সী এই ভারতীয় ওপেনার। ওই দুইজন হলেন ক্রিকেটের ভগবান শচীন তেন্ডুলকর (Sachin Tendulkar) এবং বিশ্বক্রিকেটের কিং বিরাট কোহলি (Virat Kohli)।

রুতুরাজ বলেছেন, “আমি যখন বড় হয়, তখন আমার আইডল ছিলেন শচীন তেন্ডুলকর, মহেন্দ্র সিং ধোনি এবং বর্তমানে বিরাট কোহলি।” এছাড়া প্রিয় ক্রিকেটারের প্রসঙ্গে রুতু নাম নিয়েছেন বিরাট কোহলি, কেন উইলিয়ামসন (Kane Williamson) এবং এবি ডি ভিলিয়ার্সের (AB de Villiers)। এর বাইরে নিজের প্রিয় শট জানতে চাওয়ায়, রুতু জানান তার প্রিয় শট হল কভার ড্রাইভ।