SA20-তে রোমারিও শেফার্ডের উড়ন্ত কাছে মন্ত্রমুগ্ধ ক্রিকেটবিশ্ব, বছরের সেরা ক্যাচ বলে দাবি ধারাভাষ্যকারের

আজ এসএ২০ লিগে জোবার্গ সুপার কিংস বনাম ডারবান সুপার জায়েন্ট ম্যাচে বিশ্বক্রিকেট সাক্ষী থাকলো এক দুর্দান্ত ক্যাচের, যা ক্রিকেটভক্তদের নজরে জায়গা করে নিয়েছে।

ইতিমধ্যেই শুরু হয়ে গেছে দক্ষিণ আফ্রিকার টি-২০ লিগ এসএ২০ (SA20) লিগ। এটি ওই টুর্নামেন্টের দ্বিতীয় সংস্করণ। আজ সপ্তম ম্যাচে মুখোমুখি হয়েছে জোবার্গ সুপার কিংস ও ডারবান সুপার জায়েন্ট (Joburg Super Kings vs Durban’s Super Giants)। আর এই ম্যাচেই বিশ্বক্রিকেট সাক্ষী থাকলো এক দুর্দান্ত ক্যাচের, যা ক্রিকেটভক্তদের নজরে জায়গা করে নিয়েছে।

আজকের ম্যাচে দুর্দান্ত ক্যাচটি নিয়েছেন জোবার্গ সুপার কিংসের তারকা রোমারিও শেফার্ড (Romario Shepherd)। যিনি আন্তর্জাতিক ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজের হয়ে প্রতিনিধিত্ব করেন। সম্প্রতি জোবার্গ সুপার কিংসের হয়ে খেলছেন তিনি, যে দলের অধিনায়ক ফাফ ডু প্লেসিস (Faf du Plessis)। তার দলের প্লেয়ারই যে তার মতোই কি তার থেকেও ভালো ক্যাচ ধরবে, এটা তার ভাবার বাইরে।

আজ ম্যাচের প্রথম ইনিংসের তৃতীয় ওভারে দক্ষিণ আফ্রিকার উঠতি পেসার নান্দ্রে বার্গারের (Nandre Burger) বলে ম্যাথিউ ব্রিটজকে (Matthew Breetzke) একটা দুর্দান্ত শট খেলেন। যা মিড অনকে স্পষ্টভাবে ক্লিয়ার করছিলো। কিন্তু রোমারিও শেফার্ড লাফিয়ে এক হাতে ব্লাইন্ডার একটি ক্যাচ ধরেন। ক্যাচটি দেখেই স্তব্দ হয়ে যায় পুরো বিপক্ষ দল। এছাড়া এই ক্যাচ দেখে পুরোপুরি চমকে গেছে ক্রিকেটপ্রেমীরা।

এরকম ক্যাচ বিশ্বক্রিকেটে খুব কমই দেখা যায় বললেই চলে। তারপর আবার এত ভালো সংযোগ করা হেলিকপ্টার শটের বলটিকে নিজের মুঠো বন্ধি করেছেন শেফার্ড। এককথায়, এই বছর শুরু থেকে এখনো পর্যন্ত এটিই সর্বশ্রেষ্ঠ ক্যাচ। এর আগে এই বছরে এরকম ক্যাচ ক্রিকেটভক্তদের নজরে আসেনি এখনো পর্যন্ত।