‘বিরাটের কাছে অধিনায়কত্ব শেখা উচিত রোহিতের’ ভারতীয় ক্রিকেটের উপর বড় মন্তব্য কামরান আকমালের

ওয়েস্ট ইন্ডিজ (West Indies) সফরের জন্য ভারতীয় (India) দল ঘোষণার পর একাধিক ক্রিকেট বিশেষজ্ঞ নিজেদের মতামত প্রকাশ করেছেন। সম্প্রতি পাকিস্তানের (Pakistan) প্রাক্তন উইকেট কিপার ব্যাটসম্যান কামরান আকমল (Kamran Akmal) ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারতের আসন্ন সিরিজ সম্পর্কে রোহিত শর্মার (Rohit Sharma) অধিনায়কত্ব নিয়ে কথা বলেন। এছাড়াও তিনি রিঙ্কু সিং (Rinku Singh)-এর দলে জায়গা পাওয়া নিয়েও মন্তব্য করেছেন।

কামরান আকমল মনে করেন রোহিত শর্মাকে টেস্ট ফরম্যাটে আরও ভালো পারফরমেন্স করতে হবে এবং মাঠে বিরাট কোহলির (Virat Kohli) মতো নিজের উপস্থিতি তৈরি করতে হবে। এই মাসের শুরুতেই ইংল্যান্ডের ওভালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (WTC) ফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে রোহিত শর্মার নেতৃত্বে ভারতীয় দল হারের সম্মুখীন হয়েছে। এই গুরুত্বপূর্ণ ম্যাচে ভারতের অধিনায়ক প্রথম ইনিংসে ১৫ এবং দ্বিতীয় ইনিংসে ৪৩ রান করেন।

আকমল তার ইউটিউব চ্যানেলে নিজের মতামত প্রকাশ করে বলেন, ” ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ভারতকে দুই টেস্টেই ভালো খেলতে হবে। জেতার বিষয়ে সদস্যদের মধ্যে আবেগ থাকা প্রয়োজন। ভারতের জন্য ভালো শুরু করাটা গুরুত্বপূর্ণ হবে। রোহিত শর্মাকে টেস্ট ক্রিকেটে উন্নতি করতে হবে। মাঠে তার উপস্থিতি বিরাট কোহলির মতো হওয়া উচিত।”

পাকিস্তানি ব্যাটসম্যান কামরান আকমল বিশ্বাস করেন যে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য রিঙ্কু সিংকে দলে নেওয়া উচিত। তিনি এই বিষয়ে বলতে গিয়ে কলকাতা নাইট রাইডার্সের হয়ে রিঙ্কু-এর পারফরম্যান্সের কথা টেনে আনেন। তিনি বলেন,” রিঙ্কু সিং এই আইপিএলে কেকেআরের হয়ে অনেক ম্যাচ জয়ী ইনিংস খেলেছেন। আমি বিশ্বাস করি তার অবশ্যই ভারতের টি-টোয়েন্টি দলের অংশ হওয়া উচিত। রিঙ্কু জাতীয় দলের অংশ হওয়ার যোগ্য।”