‘তরুনদের কোহলিকে দেখে শেখা উচিত’, এত বছরের ক্যারিয়ারে কোনোদিন এই স্থানে জাননি বিরাট, প্রকাশ করলেন রোহিত

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য প্রকাশিত ভারতীয় দলে প্রথমে বিরাট কোহলির নাম থাকলেও তিনি ব্যক্তিগত কারণে নিজেকে প্রত্যাহার করে নেন।

বর্তমানে রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বে ভারতীয় দল ইংল্যান্ডের (India vs England series) বিপক্ষে ৫ ম্যাচের টেস্ট সিরিজে অংশগ্রহণ করছে। হায়দ্রাবাদে চলমান এই সিরিজের প্রথম ম্যাচে দুই দলই দুরন্ত লড়াই চালাচ্ছে। তবে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দুই ম্যাচে বিরাট কোহলি (Virat Kohli) দলে নেই। এবার এই তারকা ব্যাটসম্যানের বিষয়ে রোহিত শর্মা গুরুত্বপূর্ণ মন্তব্য করলেন।

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য প্রকাশিত ভারতীয় দলে প্রথমে বিরাট কোহলির নাম থাকলেও তিনি ব্যক্তিগত কারণে নিজেকে প্রত্যাহার করে নেন। এই নিয়ে অনেকেই বিভিন্ন রকম জল্পনা সামনে এনেছেন। তবে বিসিসিআই (BCCI) অফিসিয়ালি বিবৃতি দিয়ে জানিয়ে দিয়েছে যে তার ব্যক্তিগত কোনো বিষয়ে সাংবাদিক সহ ভক্তরা যেন জানার চেষ্টা না করেন। এবার ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা বিরাটের পাশে দাঁড়িয়ে একাধিক উল্লেখযোগ্য মন্তব্য করলেন।

সম্প্রতি জিও সিনেমাকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, “বিরাট কোহলির খেলার প্রতি আবেগ এবং দলের জন্য তার একাগ্রতার দিকে নতুন ক্রিকেটারদের তাকানো উচিত। বিরাট কোহলির ক্রিকেটের প্রতি আগ্রাসী মনোভাব সত্যিই অসাধারণ। সবসময় ও দলের হয়ে ভালো কিছু করার জন্য অপেক্ষা করে থাকে। আমি ভাগ্যবান যে বিরাটের পারফরমেন্স সামনে থেকে দেখতে পাচ্ছি।”

রোহিত শর্মা আরও বলেন, “একটা বিষয় আপনি দেখুন যে বিরাট কখনও তার পুরো ক্রিকেট জীবনে চোট থেকে পুনর্বাসনের জন্য জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (NCA) যাননি। এটা তার ফিটনেস সম্পর্কে অনেক কিছু স্পষ্ট করে দেয়। অন্যদিকে বিরাট কোহলি চাইলেই দু-তিনটে সিরিজ খুব সহজভাবে নিতে পারেন। কিন্তু তিনি সব সময় দলে উপস্থিত থেকে আগ্রাসী মনোভাবের সঙ্গে নিজের পারফরমেন্স তুলে ধরেন। আমি চাই তরুণ ক্রিকেটারদের মধ্যেও এই বিষয়টি আসুক।”