২০২৪ আইপিএলের আগে আবারও বিবাদ চরমে মুম্বাই ইন্ডিয়ান্সে, সোশ্যাল মিডিয়ায় বিতর্কে জড়ালেন রোহিত-হার্দিক

রোহিত শর্মা ভারত তথা আইপিএলের অনেক অভিজ্ঞ ক্রিকেটার। তার নেতৃত্বে মুম্বাই ইন্ডিয়ান্স ৫ বার এই টুর্নামেন্টে চাম্পিয়ন হয়েছে।

২০২৪ আইপিএলের (IPL 2024) সময় যত এগিয়ে আসছে ততই যেন বিভিন্ন বিতর্ক সামনে আসতে শুরু করেছে। এই বছর সবচেয়ে বেশি চর্চায় আছে মুম্বাই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। এই দলের নুতন এবং প্রাক্তন অধিনায়ককে নিয়ে সমস্যা শেষই হচ্ছে না। এবার মুম্বাইয়ের ইন্ডিয়ান্স দলের মধ্যে নতুন করে বিবাদ আলোচনায় উঠে এলো।

রোহিত শর্মা (Rohit Sharma) ভারত তথা আইপিএলের অনেক অভিজ্ঞ ক্রিকেটার। তার নেতৃত্বে মুম্বাই ইন্ডিয়ান্স ৫ বার এই টুর্নামেন্টে চাম্পিয়ন হয়েছে। তবে ২০২৪ আইপিএলের আগে হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) আবার নিজের পুরনো দল মুম্বাইয়ে ফিরে আসায় সমস্ত বিতর্কের সূত্রপাত হয়। কারণ এই ঘটনার ফলে রোহিত শর্মাকে আইপিএলে অধিনায়কত্বের পদ ছেড়ে দিতে হয়েছে, যা বহু ক্রিকেট ভক্তরা মেনে নিতে পারছেন না।

অন্যদিকে সাম্প্রতিক সময় মুম্বাই ইন্ডিয়ান্সের কোচ মার্ক বাউচার (Mark Boucher) হার্দিক পান্ডিয়ার পাশে দাঁড়িয়ে সমর্থকদের বার্তা দেওয়ার চেষ্টা করেন।‌ সেই ভিডিও বার্তার নিচে রোহিত শর্মার স্ত্রী রিতিকা সাজদেহ (Ritika Sajdeh) বিপক্ষে নিজের মন্তব্য দেন। এবার রোহিত শর্মা এবং হার্দিক পান্ডিয়ার সম্পর্কের মধ্যে নতুন করে ফাটল দেখা গেলো। ২০২৪ আইপিএলের আগে এবার এই দুই তারকা ক্রিকেটার নিজেরদের অফিশিয়াল ইনস্টাগ্রাম থেকে একে অপরকে আনফলো করলেন।

এই ঘটনা সামনে আসতেই এখন সোশ্যাল মিডিয়া আলোচনা শুরু হয়েছে। অন্যদিকে রোহিত শর্মা এখন ইংল্যান্ডের (India vs England Series) বিপক্ষে ৫ ম্যাচের টেস্ট সিরিজের নেতৃত্ব দিচ্ছেন। সম্প্রতি আফগানিস্তানের বিপক্ষে দীর্ঘদিন পর টি-টোয়েন্টি ফরম্যাটে জাতীয় দলের হয়ে শতরান করে ইতিমধ্যেই তিনি ভক্তদের মুগ্ধ করেছেন। অন্যদিকে হার্দিক পান্ডিয়া গত বছর এক দিনের বিশ্বকাপ চলাকালীন চোট পাওয়ায় দীর্ঘদিন জাতীয় দলের বাইরে আছেন। বর্তমানে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (NCA) তার চিকিৎসা চলছে। ২০২৪ আইপিএলে তিনি মাঠে ফিরতে পারেন।