‘ওকে কেও না‌ নিলে আমি নেব, ৩.৬০ কোটিতে বিক্রি হওয়া রবিন মিঞ্জের বাবা প্রকাশ করলেন ধোনির সাথে কথোপকথন

ভারত থেকে একাধিক তারকা ক্রিকেটার বিশ্ব ক্রিকেটে নাম উজ্জ্বল করেছেন। এর সঙ্গেই আইপিএলে (IPL) প্রতি বছর একাধিক তরুণ প্রতিভা আমাদের দেশ থেকে উঠে আসে। ২০২৪ আইপিএল নিলামেও বেশ কয়জন জাতীয় দলে না খেলা ক্রিকেটার কোটি টাকার ওপর মূল্য পেয়েছেন। এবার গুজরাট টাইটান্সে (Gujarat Titans) জায়গা করে নেওয়া রবিন মিঞ্জের (Robin Minz) বাবা জানালেন এই ক্রকেটারকে মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) দলে নেওয়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন।

২০২৪ আইপিএল নিলামে ক্রিকেটাররা রেকর্ড দামে একাধিক ফ্রাঞ্চাইজিতে জায়গা করে নিয়েছেন।‌ এই নিলাম থেকে মিচেল স্টার্ক (Mitchell Starc) আইপিএলের ইতিহাসের সর্বোচ্চ দামে ২৪.৭৫ কোটি টাকায় কলকাতা নাইট রাইডার্সে (Kolkata Knight Riders) জায়গা পেয়েছেন। অন্যদিকে সানরাইজার্স হায়দ্রাবাদ (Sunrisers Hyderabad) প্যাট কামিন্সকে (Pat Cummins) ২০.৫ কোটি টাকায় দলে নিয়েছে। এর মধ্যেই ভারতীয় তরুণ ক্রিকেটাররাও পিছিয়ে নেই।

ঝাড়খণ্ডের প্রতিভাবান উইকেটকিপার ব্যাটসম্যান রবিন মিঞ্জকে গুজরাট টাইটান্স ৩.৬০ কোটি টাকায় নিজেদের দলে তুলে নিয়ে চমক দিয়েছে। তবে এর আগেই রবিনকে মহেন্দ্র সিং ধোনি চেন্নাই সুপার কিংসে (Chennai Super Kings) নেওয়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন বলে জানালেন তার বাবা। সম্প্রতি সাংবাদিকদের দেওয়া এক সাক্ষাৎকারে রবিন মিঞ্জের বাবা বলেন, “কয়েকদিন আগে রাঁচি বিমানবন্দরে এমএস ধোনির সাথে আমার দেখা হয়েছিল। তিনি আমাকে বলেছিলেন যদি কেউ রবিনকে বাছাই না করে আমরা তাকে নিলামে বাছাই করবো।”

রবিনের বাবা একজন অবসরপ্রাপ্ত ভারতীয় সেনা এবং বর্তমান রাঁচি বিমানবন্দরের নিরাপত্তারক্ষী হিসাবে কাজে নিযুক্ত আছেন। অন্যদিকে রবিন মিঞ্জ এখনও প্রথম-শ্রেণীর ক্রিকেটে অভিষেক করেননি। তবে তিনি ঝাড়খণ্ডের অনূর্ধ্ব-১৯ এবং অনূর্ধ্ব-২৫ দলের অধিনায়কত্ব করেছেন। এমনকি রবিন এই বছরের শুরুতে জুলাইয়ে মুম্বাই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) ইউকে সফরে অংশ নিয়েছিলেন। উল্লেখ্য ২০২৩ আইপিএলের নিলামে এই ঝাড়খণ্ডের ক্রিকেটার অবিক্রিত থেকে গিয়েছিলেন।