Breaking News: পান্থের আইপিএল খেলা নিয়ে এল বড় আপডেট, অধিনায়কত্ব, কিপিং করবেন নাকি জানা গেল তাও

এখন থেকেই পুরো দমে আইপিএলের (IPL) শেষ মুহূর্তের প্রস্তুতি শুরু হয়ে গেছে। আগামী মাসের শেষের দিক থেকে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। তার আগেই ফ্রাঞ্চাইজিগুলির তারকা ক্রিকেটারদের প্রাপ্যতা নিয়ে বিভিন্নরকম খবর সামনে আসছে। এবার দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) অন্যতম ক্রিকেটার ঋষভ পান্থের (Rishabh Pant) বিষয়ে একাধিক তথ্য পাওয়া গেলো।

ভারতের অন্যতম উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পান্থ ২০২২ সালে মারাত্মক গাড়ি দুর্ঘটনার মধ্যে পড়েন। তারপর থেকে তিনি জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (NCA) সম্পূর্ণ সুস্থ হয়ে ওঠার জন্য সমস্ত রকম পর্যবেক্ষণের মধ্যে দিয়ে যাচ্ছেন। অন্যদিকে সম্প্রতি পান্থ সক্রিয়ভাবে বেঙ্গালুরুর কাছে আলুরে একটি প্রস্তুতিমূলক ম্যাচে অংশগ্রহণ করেন। তাকে অনেকটাই স্বাভাবিক দেখে যায় বলে জানা গেছে। অন্যদিকে ভারতীয় এই তারকা ক্রিকেটার দীর্ঘদিন ধরে আইপিএলে দিল্লি ক্যাপিটালসের হয়ে অসাধারণ পারফরম্যান্স করে আসছেন।‌

তাই ঋষভ পান্থ এই বছর আইপিএলে সম্পূর্ণ সুস্থ হয়ে ফিরে আসবেন কিনা সেই বিষয়ে এই মুহূর্তে আলোচনা চলছে। এবার ক্রিকবাজের সূত্র অনুযায়ী একাধিক তথ্য সামনে এলো। ঋষভ পান্থ এই বছর দিল্লি ক্যাপিটালসকে নেতৃত্ব দেওয়ার জন্য সম্পূর্ণ প্রস্তুত। তিনি ব্যাট হাতেও দলের হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন। তবে পান্থ এই বছর আইপিএলে উইকেটকিপিং করবেন না। এর ফলে এখন থেকেই দলটি একজন উইকেটকিপার ব্যাটসম্যানকে তৈরি করছে।

এছাড়াও আইপিএলের পরে ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup) অনুষ্ঠিত হবে। তাই এই গুরুত্বপূর্ণ তারকা ব্যাটসম্যানের আইপিএলে ফিরে আসা খুবই গুরুত্বপূর্ণ বলে বিশেষজ্ঞরা মনে করছেন। পান্থ এখনও পর্যন্ত আইপিএলে ৯৮ ম্যাচে মোট ২৮৩৮ রান করেছেন। অন্যদিকে এই বছর ভারতে লোকসভা নির্বাচন থাকায় এখনই আইপিএলের সময়সূচি তৈরি করা হয়নি। তবে বিসিসিআই (BCCI) ২২ মার্চ থেকে আইপিএল শুরু করার কথা বিবেচনা করছে।