গাড়ি দুর্ঘটনার পর এই প্রথম ইন্টারভিউ দিলেন ঋষভ পান্থ, জানালেন তার গাড়ি দুর্ঘটনা সময়কালীন অনুভূতি

গাড়ি দুর্ঘটনা থেকে বর্তমানে প্রায় মুক্তির দিকে ঋষভ পান্থ। প্রত্যাশার থেকে খুব দ্রুতই সুস্থ হচ্ছেন তিনি। এমন সময়ে তিনি তার দুর্ঘটনার সময়কার অভিজ্ঞতা জানালেন নিজেই।

প্রায় একবছরের বেশি সময় কেটে গেছে, ভারতীয় দলের জার্সিতে দেখা যায়নি ঋষভ পান্থকে (Rishabh Pant)। তার না ফেরার ঘটনা সকলেরই প্রায় জানা। বাংলাদেশ সফর থেকে বাড়ি ফেরার সময় একটি মর্মান্তিক গাড়ি দুর্ঘটনার সম্মুখীন হন ঋষভ। ঘটনাটি এতটাই মর্মান্তিক ছিল, যে একবছরের বেশি সময় ক্রিকেট থেকে বাইরে থাকতে হচ্ছে তাকে।

দীর্ঘকালীন ওই চোট থেকে বর্তমানে প্রায় মুক্তির দিকে ঋষভ। প্রত্যাশার থেকে খুব দ্রুতই সুস্থ হচ্ছেন তিনি। এমনকি আইপিএল নিলাম (IPL Auciton 2024) থেকে শুরু করে আরও অনেক জায়গাতেই উপস্থিত থাকতে দেখা যাচ্ছে তাকে। দেখে একেবারেই মনে হচ্ছে না, তিনি অসুস্থ। কিন্তু মৃত্যুর মুখ থেকে ফিরে এসেছেন তিনি, সেকথা ভুলবার নয়। ঋষভের গাড়ি দুর্ঘটনা নিয়ে অনেক কথায় তো শুনেছেন, এবার জানুন ঋষভ পান্থের অভিজ্ঞতা কেমন রয়েছে ওই দুর্ঘটনাকে ঘিরে।

সম্প্রতি স্টার স্পোর্টসের (Star Sports) এক ইন্টারভিউতে সামিল হয়েছিলেন ঋষভ। সেখানে তাকে গাড়ি দুর্ঘটনার অভিজ্ঞতা নিয়ে বলতে শোনা গেছে, “আমার জীবনে প্রথমবারের মতো আমি অনুভব করেছিলাম যে এই পৃথিবীতে আমার সময় শেষ হয়ে এসেছে। আমি ভাগ্যবান ছিলাম কারণ এটি আরও গুরুতর হতে পারতো। দুর্ঘটনা সত্ত্বেও আমি বেঁচেছিলাম, হয়তো কিছু আমাকে বাঁচিয়েছে। আমি ভাগ্যবান যে আমি দ্বিতীয় জীবন পেয়েছি।”

ঋষভের কথা থেকে এইটুকু স্পষ্ট যে, তিনি মৃত্যুর কবল থেকে বেঁচে ফিরে এসেছেন। দুর্ঘটনাটা ঠিক যেমন ঘটেছিল, তাতে তার মৃত্যু বেশি দূরে ছিল না। ভাগ্যের জোরে আজও ঠিকঠাকভাবে রয়েছেন তিনি। সময়ের সাথে সাথে সুস্থ হয়ে উঠছেন। অন্যদিকে ভক্তরা তাকে উইকেটের পিছনে দেখতে আর অপেক্ষা করতে পারছেন না। তাকে খেলতে দেখেননি, প্রায় অনেকটা সময় হয়ে গেছে।