ইংল্যান্ড লায়ন্সের সামনে তছনছ হয়ে গেল ভারতীয় A‌‌ দল, প্রথম সুযোগেই শূন্যতে আউট‌ হলেন‌ রিঙ্কুও

গতকাল অর্থাৎ ২ ফেব্রুয়ারি বিশাখাপত্তনমের ভাইজাকে ইংল্যান্ডের বিপক্ষে ভারতীয় (England vs India Series) জাতীয় দল দ্বিতীয় টেস্ট ম্যাচে মাঠে নামবে। তার আগেই এবার তৃতীয় টেস্ট ম্যাচে ভারতীয় ‘এ’ দল ইংল্যান্ড লায়ন্সের (India ‘A’ vs England Lions) বিপক্ষে যাত্রা শুরু করলো। তবে প্রথম দিনেই ব্লু ব্রিগেডদের হতাশাজনক পারফরমেন্স সামনে এলো।

শেষ ম্যাচে ইংল্যান্ড লায়ন্সের বিপক্ষে ভারতীয় ‘এ’ দল দুর্দান্ত পারফরম্যান্স করেছিলো। ব্লু ব্রিগেডরা সেই ম্যাচে এক ইনিংস ও ১৬ রানে জয় তুলে নেয়। ম্যাচে প্রথম ইনিংসে সরফরাজ খান (Sarfaraz Khan) ব্যাট হাতে বিধ্বংসী ফর্মে ছিলেন। তিনি একাই ১৬০ বলে ১৮ টি চার এবং ৫ টি ছয়ের মাধ্যমে মোট ১৬১ টি রান করেন‌। এর ফলে সরফরাজ জাতীয় দলে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্ট ম্যাচ জায়গা পেয়েছেন। অন্যদিকে আজ ইংল্যান্ড লায়ন্স ভারতীয় ‘এ’ দলের বিপক্ষে প্রথমে টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয়।

ফলে প্রথমে ব্লু ব্রিগেডদের হয়ে অধিনায়ক অভিমন্যু ইশ্বরনের (Abhimanyu Easwaran) সঙ্গে সাই সুদর্শন (Sai Sudarshan) ওপেনিং করতে আসেন। তবে ইংল্যান্ডের ম্যাথু পটসের (Matthew Potts) বোলিং আক্রমণে প্রথম থেকেই ভারতীয় দল চাপের মুখে পড়ে যায়। এই বোলার অভিমন্যু ইশ্বরনকে শূন্য রানে এবং সাই সুদর্শনকে ৭ রানে মাঠের বাইরে পাঠিয়ে দেন। এরপর দলের হয়ে দেবদত্ত পাডিক্কল (Devdutt Padikkal) এবং তিলক বর্মা (Tilak Varma) হাল ধরার চেষ্টা করেন।

এর মধ্যেই দেবদত্ত ৯৬ বলে ১১ টি চারের মাধ্যমে ৬৫ রানের ইনিংস খেলেন। অন্যদিকে তিলক বর্মা মাত্র ২২ রান করে মাঠের বাইরে চলে যান। তবে ভারতীয় তরুণ তারকা রিঙ্কু সিং সবচেয়ে বেশি হতাশ করেছেন। তিনি মাত্র ৫ বলে শূন্য রান করে আউট হয়ে যান। এর আগের ম্যাচেও রিঙ্কু শূন্য করে দলকে ভরসা দিতে পারেননি। এরপর সারাংশ জৈনের (Saransh Jain) ৮২ বলে ৬৪ রানে ভর করে ভারতীয় দল ১০ উইকেটে হারিয়ে প্রথম ইনিংসে মাত্র ১৯২ রান সংগ্রহ করে। উল্লেখ্য ইংল্যান্ডের ম্যাথু পটস ১৬.২ ওভারে ৫৭ রান দিয়ে ৬ উইকেট সংগ্রহ করেছেন।