Rinku Singh: দুলীপ ট্রফিতে মাঠে নামার আগে লক্ষ্য কি রিঙ্কুর? কি ভাবছেন, নিজেই জানালেন

আইপিএলে (IPL) ভালো পারফরম্যান্স করার পর থেকেই ক্রিকেট মহলে রিঙ্কু সিং (Rinku Singh)-এর নাম এখন ঘোরাফেরা করছে। তরুণ এই ক্রিকেটারকে নিয়ে নতুন করে আশাও দেখছেন ক্রিকেট প্রেমীরা। তবে এবার দুলীপ ট্রফিতে (Duleep Trophy) খেলতে নামার আগে রিঙ্কু সিং নিজের লক্ষ্য স্পষ্ট করে দিলেন।

কলকাতা নাইট রাইডার্সের (KKR) হয়ে এই বছর আইপিএলে অসাধারণ ফর্মে ছিলেন রিঙ্কু সিং। গুজরাট টাইটান্সের (GT) বিপক্ষে শেষ ওভারের শেষ ৫ বলে ৫ টি ছয় মেরে তিনি সকলে মুগ্ধ করেছেন। এরপর রিঙ্কু পি সেন ট্রফিতে মোহনবাগানের (Mohun Bagan) হয়ে খেলারও ডাক পেয়েছিলেন। কলকাতায় আবার তার ফিরে আসার বিষয়ে গুঞ্জন উঠলেও ২৮ জুন থেকে শুরু হওয়া দুলীপ ট্রফির জন্য মোহনবাগানের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন রিঙ্কু।

এই বছর দুলীপ ট্রফিতে রিঙ্কু সিং ৬ টি দলের মধ্যে সেন্ট্রাল জোনের ১৫ সদস্যের দলে জায়গা পেয়েছেন। আরও এক তরুণ ক্রিকেটার শিবম মাভি সেন্ট্রাল জোনকে এইবছর নেতৃত্ব দেবেন। অন্যদিকে এখন থেকেই রিঙ্কু নয়ডায় নিজের প্রস্তুতি শুরু করে দিয়েছেন। তবে এই গুরুত্বপূর্ণ টুর্নামেন্টের আগে নিজের লক্ষ্য স্পষ্ট করেছেন তিনি। রিঙ্কু সিং সম্প্রতি সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, ” আমার স্বপ্ন হলো অনেক রান করা যাতে আমি ভারতীয় দলের হয়ে খেলতে পারি। আমি সবসময় এটা মাথায় রাখি এবং এটাই আমার প্রধান লক্ষ্য।”

এই বছর আইপিএলে ১৪ ম্যাচে রিঙ্কু কলকাতা নাইট রাইডার্সের হয়ে ৪৭৪ রান করেছেন। গুরুত্বপূর্ণ ইনিংসগুলোর মধ্যে তিনি ৪ টি অর্ধশতরান করেন। এই আইপিএলে তিনি এক ইনিংসে সর্বোচ্চ ৬৭ রানের ইনিংস খেলেন। দুলীপ ট্রফির পর ওয়েস্ট ইন্ডিজ সফরে ভারতীয় দলে রিঙ্কু জায়গা পেতে পারেন বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।