ফিরছে বাংলার ঐতিহ্যবাহী পি সেন ট্রফি, ডাক পেয়েও আসছেন না রিঙ্কু-রানা, খেলবেন জীতেশ-ধাওয়ানরা

২০১৭ সালের পর দেশে করোনা মহামারির জন্য বন্ধ হয়েছিল পি সেন ট্রফি (P Sen Memorial Trophy)। ৬ বছর পর আবার কলকাতায় শুরু হতে চলেছে সেই টুর্নামেন্ট। ১৮ জুন থেকে ১০ টি দল নিয়ে শুরু হবে এই টুর্নামেন্ট। একসময় কপিল দেব (Kapil Dev) থেকে শুরু করে শচীন তেন্ডুলকর (Sachin Tendulkar), মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) মতো ক্রিকেটার খেলে গেছেন এই টুর্নামেন্টে।

এবার সেই টুর্নামেন্ট খেলার ডাক পেলেন এক ওভারে পাঁচ ছক্কা মেরে কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) জয়ে পৌঁছানোর মহানায়ক রিঙ্কু সিং (Rinku Singh)। এছাড়াও ডাক পেয়েছেন, তারা হলেন জিতেশ শর্মা (Jitesh Sharma), ঋষি ধাওয়ান (Rishi Dhawan), ললিত যাদবের (Lalit Yadav) এবং অভিষেক শর্মার (Abhishek Sharma) মতো ক্রিকেটাররা।

তবে এই টুর্নামেন্টে মোহনবাগান এবং তপন মেমোরিয়াল দল রিঙ্কু সিংকে আসার প্রস্তাব দেয়। কিন্তু ২৮ জুন থেকে দলীপ ট্রফি (Duleep Trophy) শুরু হওয়ার কারণে সেই প্রস্তাব নাকচ করেন রিঙ্কু সিং। সেন্ট্রাল জোনের ১৫ জনের স্কোয়াডে নাম রয়েছে উত্তরপ্রদেশের এই তারকার। তাই তিনি নিজেকে পি সেন ট্রফি থেকে বিরত রাখেন। অন্যদিকে দলীপ ট্রফির জন্য প্রস্তুতি শুরু করবেন বলে এক সংবাদমাধ্যমকে জানিয়েছেন তিনি।

রিঙ্কু না খেললেও, এই টুর্নামেন্টে খেলতে দেখা যাবে এবারের আইপিএলের বহু উঠতি তারকাকে। ভবানীপুর ক্লাবের হয়ে খেলতে চলেছেন জিতেশ শর্মা ও ঋষি ধাওয়ান। আবার মোহনবাগানে আসতে চলেছেন অভিষেক শর্মা। কেকেআর অধিনায়ক নীতিশ রানা (Nitish Rana) কেউ দেওয়া হয়েছিল আমন্ত্রণ কিন্তু তিনিও রাজি হননি এই টুর্নামেন্ট খেলতে।এই টুর্নামেন্টের প্রস্তুতি নিতে তারা আগামীকাল তথা রবিবার থেকে কলকাতায় অনুশীলন শুরু করবেন, বিশেষ সূত্রের খবর অনু্যায়ী এমনটাই জানা গেছে।

রিঙ্কু শুধু পি সেন ট্রফিতেই নয়, বিশেষজ্ঞদের মতে আরও অনেক জায়গায় সুযোগ পাবেন তিনি। রিঙ্কু আগামী ওয়েস্ট ইন্ডিজ সফরেও ভারতীয় দলে সুযোগ পাবেন বলে খবরাখবর পাওয়া গেছে। আইপিএল শেষ হতে না হতেই মালদ্বীপে ছুটি কাটাতে গিয়েছিলেন রিঙ্ক। তবে ফিরতে না ফিরতেই পি সেন ট্রফির মতো এক ঐতিহ্যবাহী টুর্নামেন্টে প্রস্তাব পেয়েছেন তিনি।