সাদা জার্সিতেও এবার দেখা যাবে রিঙ্কুর ঝলক, ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের জন্য ভারত ‘A’ দলে জায়গা পেল রিঙ্কু

আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে দুরন্ত পারফরম্যান্স করার পর ভারতীয় দল ইংল্যান্ডের (India vs England Series) বিপক্ষে টেস্ট সিরিজে অংশগ্রহণ করতে চলেছে। তার আগেই দুই দেশের তরুণ ক্রিকেটারদের মাঠে লড়াই করতে দেখা যাচ্ছে। এবার এর মধ্যেই ইংল্যান্ড লায়ন্সের বিপক্ষে ভারতীয় ‘এ’ (India A vs England Lions Match) দলের হয়ে তৃতীয় ম্যাচে দলে জায়গা পেলেন রিঙ্কু সিং (Rinku Singh)।

ইংল্যান্ড লায়ন্সের বিপক্ষে ভারতীয় তরুণরা প্রথম ম্যাচে ভালো পারফরমেন্স করলেও ঘরের মাটিতে দ্বিতীয় ম্যাচে রীতিমতো চাপের মুখে পড়ে গেছে। একমাত্র ব্লু ব্রিগেডদের হয়ে রজত পাতিদার (Rajat Patidar) দুরন্ত পারফরম্যান্স করছেন। তিনি দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ড লায়ন্সের বিপক্ষে প্রথম ইনিংসে ১৫০ রানের ইনিংস খেলেছেন। ভারতীয় ‘এ’ দলকে এই মুহূর্তে বাংলার অভিমন্যু ইশ্বরন (Abhimanyu Easwaran) নেতৃত্ব দিচ্ছেন। অন্যদিকে সম্প্রতি ভারতীয় দল আফগানিস্তানকে টি-টোয়েন্টি সিরিজে ৩-০ ম্যাচে পরাজিত করেছে।

এই সিরিজে ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মার (Rohit Sharma) সঙ্গে তরুণ ব্যাটসম্যান রিঙ্কু সিং দুরন্ত পারফরম্যান্স করেন। শেষ ম্যাচে দলের গুরুত্বপূর্ণ সময় তার ব্যাট থেকে ৩৯ বলে অপরাজিত ৬৯ রান আসে। এবার রিঙ্কু সিং ইংল্যান্ড লায়ন্সের বিপক্ষে ভারতীয় ‘এ’ দলে ডাক পেলেন। উল্লেখ্য রিঙ্কু সিংকে দক্ষিণ আফ্রিকার সফরে ভারতীয় টেস্ট দলে অতিরিক্ত ক্রিকেটার হিসাবে রাখা হয়েছিলো। তিনি এখনও পর্যন্ত দেশের হয়ে টেস্ট ম্যাচে অভিষেক না করলেও প্রথম শ্রেণীর ক্রিকেটে তার ৪৩ ম্যাচে মোট ৩০৯৯ রান আছে। এছাড়াও রিঙ্কুর সঙ্গে ভারতীয় ‘এ’ দলে তিলক বর্মা (Tilak Varma) এবং আর্শদীপ সিং (Arshdeep Singh) জায়গা পেয়েছেন।

ইংল্যান্ড লায়ন্সের বিপক্ষে তৃতীয় ম্যাচে ভারতের ‘এ’ স্কোয়াড

অভিমন্যু ইশ্বরন (c), সাই সুধারসন, রজত পতিদার, তিলক বর্মা, রিঙ্কু সিং, কুমার কুশাগরা (wc), ওয়াশিংটন সুন্দর, শামস মুলানি, আর্শদীপ সিং, তুষার দেশপান্ডে, বিদওয়াত কাভেরাপ্পা, উপেন্দ্র যাদব (wc), আকাশ দীপ, যশ দয়াল