ভারতে হ্যান্ডবলের জাগরণের জন্য প্রিমিয়ার হ্যান্ডবল লীগে, ঘরের দলকে সমর্থন করলেন রিঙ্কু সিং

কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) যুব তারকা,‌ রিঙ্কু সিং (Rinku Singh) শেষ কয়েক মাসে ক্রিকেট বিশ্বে ছেয়ে আছেন। শেষ পাঁচ বলে পাঁচ ছক্কা মেরে ম্যাচ জেতানো থেকে মালদ্বীপে ছুটি কাটানো সব সময় খবরের হেডলাইনে থাকেন রিঙ্কু। এবার গতকাল আরো একবার হেডলাইনে উঠে এলেন তিনি। বর্তমানে ভারতে হ্যান্ডবল খেলার জাগরণের জন্য প্রিমিয়ার হ্যান্ডবল লীগ (Premier Handball League) আয়োজন করা হয়েছে। গতকাল সেই লীগেরই একটি লিগ ম্যাচে উপস্থিত ছিলেন রিঙ্কু।

গতকাল গোল্ডেন ঈগল উত্তরপ্রদেশ (Golden Eagles Uttarpradesh) বনাম রাজস্থান প্যাট্রিয়টস (Rajasthan Patriots) ম্যাচে নিজের ঘরের দল উত্তর প্রদেশকে সমর্থন করতে গিয়েছিলেন রিঙ্কু। খেলাটি ছিল রাজস্থানের সয়াই মানসিং ইনডোর স্টেডিয়ামে। সেখানে তাকে উত্তরপ্রদেশের জার্সি পড়ে খেলা দেখতে এবং দলের জন্য গলা ফাটাতে দেখা যায়।

হ্যান্ডবলের প্রিমিয়ার লিগের (HPL) প্রথম সংস্করণের জন্য রিঙ্কু বলেন- ” হ্যান্ডবল ভারতে একটি উদীয়মান খেলা এবং এটি লাইভ দেখা সত্যিই অসাধারণ মুহূর্ত। আমি এখানে আসতে পেরে এবং আমার হোম দল, গোল্ডেন ঈগলসকে সমর্থন করে আনন্দিত । আমি প্রথম ম্যাচের দিন থেকে প্রিমিয়ার হ্যান্ডবল লিগ অনুসরণ করছি এবং সমস্ত ম্যাচ অত্যন্ত বিনোদনমূলক হয়েছে। আমি নিশ্চিত যে লিগটি দেশের খেলাধুলার মর্যাদা উন্নত করতে সাহায্য করবে এবং ভারতকে হ্যান্ডবলে তার প্রকৃত সম্ভাবনা বের করতেও সাহায্য করবে।”

আইপিএল ২০২৩ (IPL) এ অসাধারণ পারফরম্যান্স করার পর ওয়েস্ট ইন্ডিজ ওপরে জাতীয় দলে ডাক পেতে পারেন রিঙ্কু এমনটাই খবর আসছে। রিঙ্কু জাতীয় দলে জায়গা পেলে ভারতের ফিনিশিং সমস্যা অনেকটাই মিটবে বলে মনে করছে অনেকেই।