অবশেষে স্বপ্ন পূরণ, ক্যারিবিয়ানদের বিরুদ্ধে সিরিজে সুযোগ পেতে চলেছেন এই দুই IPL কাঁপানো তরুণ

এই বছর আইপিএলে (IPL) একাধিক ভারতীয় তরুণ ক্রিকেটার অসাধারণ পারফরমেন্সের মাধ্যমে সকলের মন জয় করে নিয়েছেন। এদের মধ্যে অন্যতম কলকাতা নাইট রাইডার্সের (KKR) রিঙ্কু সিং (Rinku Singh) এবং রাজস্থান রয়্যালসের (RR) যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal)। অনেক আগে থেকেই এরা নির্বাচকদের আলোচনায় ছিলেন। এবার আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে টি-টোয়েন্টি দলে জায়গা পেতে চলেছেন রিঙ্কু সিং ও যশস্বী জয়সওয়াল।

গতকালই ইংল্যান্ডের ওভালে শেষ হলো বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (WTC) ফাইনাল। এই ফাইনালে ভারত অস্ট্রেলিয়ার কাছে ২০৯ রানে হারের সম্মুখীন হয়। এরপর পরের মাসে অর্থাৎ জুলাই-এ ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে ভারতীয় ক্রিকেট দল। এই সফরে ২ টি টেস্ট, ৩ টি ওয়ানডে এবং ৫ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে তারা। এবার এই ওয়েস্ট ইন্ডিজ সফরে টি-টোয়েন্টি দলে জায়গা পেতে চলেছেন রিঙ্কু সিং ও যশস্বী জয়সওয়াল।

যশস্বী জয়সওয়াল রাজস্থান রয়্যালসের হয়ে এই বছর আইপিএলে দুরন্ত ফর্মে ছিলেন। এই তরুণ ওপেনার ১৬৩.৬১ স্ট্রাইক রেটে গোটা মরসুমে ৬২৫ রান করেছেন। এই রানটি ভারতের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট না খেলা ক্রিকেটারদের মধ্যে আইপিএলে করা সর্বোচ্চ রান। এছাড়াও তিনি এই আইপিএলে একটি অসাধারণ শতরান করেন। ভারতীয় টি-টোয়েন্টি দলে ওপেনার হিসেবে আসতে পারেন যশস্বী জয়সওয়াল।

অন্যদিকে এইবছর আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) রিঙ্কু সিং‌ তার ব্যাটিং পারফরমেন্সের মাধ্যমে নিজেকে প্রমাণ করেন। ব্যাটিং অর্ডারের নিচের দিকে এসে ফিনিশার হিসাবে কলকাতার হয়ে একাধিক ভরসাযোগ্য ইনিংস খেলেছেন তিনি। এই আইপিএলে গুজরাট টাইটান্সের (GT) বিপক্ষে শেষ ওভারে যশ দয়ালের শেষ পাঁচ বলে পাঁচটা ছয় মেরে ম্যাচ জিতিয়ে রিঙ্কু সিং আলোচনা উঠে আসেন। আইপিএলে এই মরসুমে তিনি কলকাতার হয়ে মোট ৪৭৪ রান করেছেন। তাই ভারতীয় টি-টোয়েন্টি দলে ফিনিশার হিসাবে নিজের গুরুত্বপূর্ণ জায়গা দখল করতে পারেন এই তরুণ ক্রিকেটার।