‘ধোনির সময়ে WTC থাকলে……’ ভারতের সাদামাটা পারফরমেন্সে ধোনিকে টেনে বড় মন্তব্য পন্টিংয়ের

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে (WTC Final) ভারতের এই করুন অবস্থায় ক্ষিপ্ত হয়েছেন প্রাক্তন অস্ট্রেলিয়া দলের অধিনায়ক রিকি পন্টিং (Ricky Ponting)। ধারাভাষ্যের মাঝে একাধিকবার বিভিন্ন বিষয় তুলে ভারতকে খোঁচা দিয়েছেন পন্টিং।

আমরা আগেও দেখেছি, পন্টিং ভারতের প্রতি কিছুটা সহনশীল। নিজের দেশের পর যদি কোনো দেশকে প্রাধান্য দেন, সেটা হল ভারত। তাই ভারতের এরকম পারফরমেন্সের কারণে ভারতীয় দলের ভুলগুলি বারংবার চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেন তিনি।

প্রথম দিনই রবিচন্দ্রন অশ্বিনকে প্রথম একাদশে সুযোগ না দেওয়ায় কিছুটা নিরাশ হয়েছেন রিকি পন্টিং। ধারাভাষ্য করতে গিয়ে একাধিকবার সেইকথা বলেছেন তিনি। এছাড়া এইমুহুর্তে তিনি ঋষভ পান্থকে মিস করার কথাও জানিয়েছেন। তার প্রত্যেকটি কথা বর্তমানে ভারতীয় সমর্থকদের মনে আলাদাই এক জায়গা করে নিয়েছে।

গতকাল ধারাভাষ্য দিতে গিয়ে পন্টিং বলেন, “যদি মহেন্দ্র সিং ধোনির আমলে এই WTC ফাইনাল আসতো, তাহলে ভারতের কেবিনে আরও দুটি ট্রফি থাকতো।” সাধারণ জনগণের মতো রিকি পন্টিংও এইমুহুর্তে ধোনির কথা স্মৃতিচারণ করেন। বর্তমানে ভারতীয় সমর্থকরাও এই একইকথা ভাবছেন।

মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) ভারতকে সব ফর্ম্যাটেই অভাবনীয় সাফল্য এনে দিয়েছিলেন। তার অধিনায়কত্বে ভারত একটি টি-টোয়েন্টি বিশ্বকাপ, একটি ওয়ানডে বিশ্বকাপ, একটি চ্যাম্পিয়ন্স ট্রফি এবং দুটি টেস্ট ম্যাশ জিতেছিল। সেই টেস্ট ম্যাশটিই বর্তমানে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল জয়ী দলকে ট্রফি হিসেবে দেওয়া হয়।