পন্টিং-এর একটা সিদ্ধান্ত মুছে দিতে পারতো বাজবলের অস্তিত্ব, বড় রহস্যের পর্দাফাঁস করলেন নিজেই

অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী অধিনায়ক রিকি পন্টিং (Ricky Ponting) জানিয়েছেন, গত বছর ব্রেন্ডন ম্যাককালাম (Brendan Mccullum) দায়িত্ব নেওয়ার আগে ইংল্যান্ড টেস্ট দলের কোচের দায়িত্ব নেওয়ার জন্য তার সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। গত বছর অ্যাশেজে ০-৪ গোলে লজ্জাজনক পরাজয়ের পর ইংল্যান্ড পুরুষ দলের কম্পোজিশনে ব্যাপক পরিবর্তন আনা হয়। ম্যাককালাম এবং ম্যাথু মট যথাক্রমে টেস্ট এবং সীমিত ওভারের দলের কোচ হিসাবে ক্রিস সিলভারউডের জায়গা নিয়েছেন।

এই পরাজয়ের পর টেস্ট অধিনায়ক জো রুটও (Joe Root) অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ান, ব্যাটিং পরামর্শক গ্রাহাম থর্প এবং দলের ব্যবস্থাপনা পরিচালক অ্যাশলে জাইলসও চাকরি হারান। পন্টিং বলেন, রব কি তার সঙ্গে যোগাযোগ করেছিলেন। রব তখন ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) পুরুষ ক্রিকেটের নতুন পরিচালক হিসাবে নিযুক্ত হন।

‘গেরিলা ক্রিকেট পডকাস্ট’-কে পন্টিং বলেন, ”ম্যাককালাম দায়িত্ব নেওয়ার আগে আমাকে জিজ্ঞেস করা হয়েছিল। দায়িত্ব নেওয়ার পর রব আমাকে ফোন করেছিলেন।” পন্টিং ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের দল দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) প্রধান কোচ। পরিবারের সঙ্গে আরও বেশি সময় কাটাতে চেয়েছিলেন বলে সে সময় পূর্ণসময়ের কোচ হওয়ার প্রস্তাব প্রত্যাখ্যান করেছিলেন তিনি।

পন্টিং বলেন, ”আমি আন্তর্জাতিক দলের সঙ্গে পূর্ণসময়ের কোচের দায়িত্ব নিতে প্রস্তুত নই। আমার বাচ্চারা এখনও তরুণ এবং আমি তাদের কাছ থেকে বেশিদিন দূরে থাকতে চাই না। ব্রেন্ডন ম্যাককালামের কথা বলতে গেলে, তার পরিবার আজ এসেছে। আপনার বাচ্চারা যখন স্কুলে যায় তখন আপনি খুব বেশি ভ্রমণ করতে পারবেন না।”