টানটান‌ হাইভোল্টেজ ম্যাচ‌ মাত্র দু’বলেই করে দিয়েছেন শেষ, সুপার ওভারে নিজের মাস্টারপ্ল্যান জানালেন রবি বিষ্ণোই

রবি বিষ্ণোই নিঃসন্দেহে সুপার ওভারে দুই ব্যাটসম্যানকে আউট করলেও তার বোলিং ম্যাচে বিশেষ কিছু ছিল না। চার ওভার বোলিংয়ে ৩৮ রান খরচ করেছেন তিনি।

ভারত ও আফগানিস্তানের মধ্যে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের (India vs Afghanistan T20I Series) শেষ ম্যাচটি বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে খেলা হয়েছিল। দুই দলের মধ্যকার ম্যাচটি টাই হয়। টাই হওয়ার পর প্রথম সুপার ওভারও সমান ছিল। এরপর যা ঘটল, তা বদলে দিল ম্যাচের গতিপ্রকৃতি। হাইভোল্টেজ এই ম্যাচে অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) এমন মুভ করলেন যে ম্যাচ শেষ হয়ে গেল মাত্র ২ বলেই।

প্রসঙ্গত, দ্বিতীয় সুপার ওভারে প্রথমে ব্যাট করতে নেমে ১১ রান তোলে ভারতীয় দল। এরপর রোহিত শর্মা বল তুলে দেন রবি বিষ্ণোইয়ের (Ravi Bishnoi) হাতে। ম্যাচ শেষে জানতে চাইলে তিনি জানান, সুপার ওভার করতে গিয়ে প্রচণ্ড চাপে ছিলেন তিনি।

বিষ্ণোই বলেন- “চাপ ছিল, আমার হৃদয় দ্রুত ধড়ফড় করছিল, কিন্তু আমি জানতাম আমি কী করতে যাচ্ছি। অধিনায়ক আমাকে বলেছিলেন যে আমি বোলিং করব, আমি জানতাম যে আমি যদি ব্যাক অফ লেংথ বল করি তবে তাদের পক্ষে সহজ হবে না, ব্যাকফুটে স্ম্যাশ করা কঠিন হবে।”

তিনি বলেন, ‘সুপার ওভারে রান ডিফেন্ড করার মজাই আলাদা। আমার হাত থেকে যেভাবে বল বেরিয়ে আসছে তাতে আমি খুশি। তাই আমি আমার বোলিংয়ে বৈচিত্র্য রাখি। আমি চেষ্টা করি একই ধরনের ডেলিভারি না দিতে। নেটে ও ঘরোয়া ক্রিকেটে লেগ স্পিন নিয়ে অনেক কাজ করেছি।”

রবি বিষ্ণোই নিঃসন্দেহে সুপার ওভারে দুই ব্যাটসম্যানকে আউট করলেও তার বোলিং ম্যাচে বিশেষ কিছু ছিল না। চার ওভার বোলিংয়ে ৩৮ রান খরচ করেছেন তিনি। এ সময় বিষ্ণোই একটিও উইকেট পাননি। তবে সুপার ওভারে দারুণ পারফর্ম করেন তিনি।