বিরাট কোহলির পরিবর্তে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে সুযোগ পেতে চলেছে এই প্লেয়ার, বিশ্বস্ত সূত্র থেকে এল খবর

আর মাত্র ৩ দিন পর থেকে শুরু হচ্ছে ভারত বনাম ইংল্যান্ড পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ (India vs England 5 Match Test Series)। ওই সিরিজ নিয়ে ক্রিকেটপ্রেমী মানুষদের প্রত্যাশা তুঙ্গে। ঘরের মাটিতে এই সিরিজ জয়ই ভারতীয় দলের সামনে এই মুহুর্তে মূল লক্ষ্য। কিন্তু সিরিজ জয় ভারতীয় দলের কাছে স্বপ্নও হয়ে যেতে পারে। কারণ আজ সেরকমই এক খবর উঠে এসেছে ভারতীয় দলের জন্য।

আসন্ন ভারত বনাম ইংল্যান্ড সিরিজের প্রথম দুই ম্যাচ থেকে ব্যাক্তিগত কারণে নিজের নাম উঠিয়ে নিয়েছেন ভারতীয় দলের মেরুদন্ড বিরাট কোহলি (Virat Kohli)। তিনি নাম তুলে নিতে ইংল্যান্ডের সামনে চ্যালেঞ্জটি ভারতের জন্য বেশ কঠিন বলে মনে হচ্ছে। এখন দেখার বিরাটের পরিবর্ত হিসাবে ভারতীয় দলে কাকে নিয়ে আসা হয়। কারণ, বিরাটের সমকক্ষ পাওয়া বলতে গেলে অসম্ভব কিন্তু ওইধরণের ভরসাযোগ্য একজনকে প্রয়োজন।

ভারতীয় দলের সামনে বর্তমানে বেশ কয়েকটি বিকল্প রয়েছে। কারণ ভারত এ বনাম ইংল্যান্ড লায়ন্স যে খেলাটি হচ্ছিলো সেখানে বেশ কিছু জন ভারতীয় ব্যাটার খুব ভালো পারফরমেন্স করেছেন। রিপোর্ট অনুযায়ী যাদের দুইজনকে ওই জায়গার জন্য বেছে নেওয়া হয়েছে তারা হলেন রজত পতিদার (Rajat Patidar) ও সরফরাজ খান (Sarfaraz Khan)। সম্প্রতি দুজনেই খুব ভালো ছন্দে রয়েছেন।

চেতেশ্বর পূজারা (Cheteswar Pujara) ও অজিঙ্কা রাহানের (Ajinkya Rahane) মতো অভিজ্ঞ তারকাদের বিকল্প থাকলেও তাদেরকে আর আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে টানতে চাইনা ভারতীয় ক্রিকেট বোর্ড। এদিকে রজত পতিদার ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে দলের কঠিন পরিস্থিতিতে ১৫১ রানের ইনিংস খেলেছেন এবং সরফরাজ বেশ কয়েকবছর ধরে ভারতীয় টেস্ট দলে জায়গার দাবীদার। ঘরোয়া ক্রিকেটের পাশাপাশি তিনি ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে যথাক্রমে ৯৬ এবং ৫৫ রানের ইনিংস খেলেছেন।