ভরত নয়, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্টে ভারতের হয়ে কিপিং করবে এই প্লেয়ার, জানালেন দ্রাবিড়

ভারতীয় দলে একাধিক গুনগতমানের ক্রিকেটার থাকায় সকলকে একাদশে জায়গা দেওয়া সম্ভব হয় না। তবে সম্প্রতি দক্ষিণ আফ্রিকার সফরে (India vs South Africa Series) একাধিক তরুণ ক্রিকেটার দলের হয়ে মাঠে নেমে ভরসা দিয়েছেন। এবার প্রটিয়াদের বিপক্ষে ২ ম্যাচের টেস্ট সিরিজের জন্য ভারতীয় একাদশ নিয়ে আলোচনা চলছে। এর মধ্যেই জানা গেলো উইকেট কিপার হিসাবে এই সিরিজে কোন ক্রিকেটার দায়িত্ব পালন করতে চলেছেন।

বিশ্বকাপের পর দক্ষিণ আফ্রিকার সফরে এখন ভারতীয় দল দুর্দান্ত ফর্মে আছে। একের পর এক ম্যাচে রিঙ্কু সিং (Rinku Singh) এবং আর্শদীপ সিং (Arshdeep Singh)-এর মতো তরুণ ক্রিকেটাররা জয় তুলে নিয়ে দৃষ্টান্ত তৈরি করেছে। অন্যদিকে এবার প্রটিয়াদের বিপক্ষে টেস্ট সিরিজে বিশ্বকাপের পর রোহিত শর্মা (Rohit Sharma), বিরাট কোহলি (Virat Kohli) সহ জাসপ্রিত বুমরাহ (Jasprit Bumrah) মাঠে নামতে চলেছেন। তবে এই সিরিজে মহম্মদ শামি (Mohammed Shami) এবং রুতুরাজ গায়কোয়াড (Ruturaj Gaikwad) চোটের কারণে দলের বাইরে চলে গেছেন।

অন্যদিকে ইশান কিষাণ (Ishan Kishan) দক্ষিণ আফ্রিকার সফর থেকে হঠাৎ করেই ব্যক্তিগত কারণ দেখিয়ে টেস্ট সিরিজ থেকে নাম তুলে নেন। এর ফলে তার বদলে উইকেট কিপার ব্যাটসম্যান শ্রীকর ভারতকে (Srikar Bharat) দলে জায়গা দেওয়া হয়েছে। তবে ১৬ ডিসেম্বর থেকে শুরু হতে যাওয়া ২ ম্যাচের টেস্ট সিরিজে কোন ক্রিকেটার ভারতীয় দলের হয়ে উইকেট কিপারের দায়িত্ব সামলাবেন সেই বিষয়ে ভারতের প্রধান কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid) স্পষ্ট করে দিলেন।

সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, “কেএল রাহুল (KL Rahul) টেস্ট সিরিজে উইকেট কিপিং করার জন্য আত্মবিশ্বাসী।” উল্লেখ্য দক্ষিণ আফ্রিকার সফরে ইতিমধ্যেই একদিনের সিরিজে কেএল রাহুলের নেতৃত্ব ভারতীয় দল ২-১ ম্যাচে জয় তুলে নিয়েছে। এছাড়াও তিনি এখনও পর্যন্ত ভারতীয় দলের হয়ে ৪৭ টি টেস্ট ম্যাচে মোট ২৬৪২ রান করেছেন। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে রাহুল দুর্দান্ত ফর্মে থাকবেন বলে মনে করা হচ্ছে।