‘IPL এর জন্য প্রস্তুতি পাইনি’ অস্ট্রেলিয়ার কাছে WTC হেরে সময়সূচিকে দোষ দিলেন রাহুল দ্রাবিড়

আবারও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে (WTC Final) হার ভারতের। এইনিয়ে একটানা দুইবার এই খেতাবের কাছাকাছি পৌঁছেও, খালি হাতে ফিরতে হয় ভারতকে। এই হার কোনোভাবেই মেনে নিতে পারছে না ভারতীয় সমর্থকরা। ঠিক তেমনই ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়ও (Rahul Dravid) কিছু কথা বলেন এই হারকে ঘিরে।

আসলে কি কারণে হারতে হল ভারতকে, সরাসরি জানিয়ে দিলেন ভারতীয় দলের প্রধান কোচ। ম্যাচ শেষে ধারাভাষ্যকার সৌরভ গাঙ্গুলির (Sourav Ganguly) সাথে কথোপকথনে মাতেন রাহুল দ্রাবিড়। সেখানে ভুলত্রুটিগুলিকে নিয়ে বিশ্লেষণ করেন দুই প্রাক্তন ভারতীয় কিংবদন্তী। এই হারের জন্য আইপিএলকেও (IPL) দায়ী করেছেন দ্রাবিড়।

রাহুল দ্রাবিড় ম্যাচ শেষে কথোপকথনে বলেন, “আমরা প্রথমে বোলিং দেখে খুব খুশি ছিলাম, যখন অস্ট্রেলিয়া ৭০/৩ ছিল প্রথম ইনিংসে, কিন্তু এটি কখনোই ৪৬৯ রানের পিচ ছিল না।” দ্রাবিড়কে এও বলতে শোনা গেছে, “এই দলই অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডে গিয়ে ম্যাচ জিতে এসেছে, তারা আসলেই খুব ভালো এবং ঐক্যবদ্ধ।”

এরকম সময়ে WTC ফাইনাল হওয়ায় খুবই দুঃখিত রাহুল দ্রাবিড়। এই কথা উঠতে তিনি বলেন, “এই সূচীপত্রটাই ছিল আসলে খুব সংকটপূর্ণ। আমরা আইপিএলের পর মাত্র ১ সপ্তাহ মতো অনুশীলনের সময় পেয়েছি, এর পাশাপাশি কোনো বিদেশী সফরও ছিলনা ভারতের। আমি এখানে কোনোরকম অভিযোগ করতে আসিনি, তবে অনেক অভিনন্দন জানাই অস্ট্রেলিয়াকে।” এই বলে কথোপকথন শেষ করেন দ্রাবিড়।