‘রিঙ্কু নুনের‌ মত’, ভারতীয় ক্রিকেটের দুই লেজেন্ডের সাথে তুলনা করে রিঙ্কুর প্রশংসায় পঞ্চমুখ‌ গুরবাজ

আফগানিস্তানের বিপক্ষে শেষ ম্যাচে ভারতের হয়ে রিঙ্কু সিং ব্যাট হাতে দুর্দান্ত পারফরমেন্স করেছেন। তার ব্যাট থেকে ৩৯ বলে অপরাজিত ৬৯ রান আসে।

আন্তর্জাতিক ক্রিকেটে আত্মপ্রকাশ করার আগেই আইপিএলের (IPL) মাধ্যমে ভারতীয় তরুণ ক্রিকেটারদের সঙ্গে বিদেশি ক্রিকেটারদের একটি বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তৈরি হয়ে যায়। ঠিক একইভাবে রিঙ্কু সিং (Rinku Singh) জাতীয় দলে প্রবেশ করার আগেই কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) সতীর্থ আফগানিস্তানের রহমানুল্লাহ গুরবাজের (Rahmanullah Gurbaz) সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে তোলেন। এবার আফগান ওপেনার গুরবাজ রিঙ্কুর ব্যক্তিত্ব নিয়ে অসাধারণ মন্তব্য করলেন।

সম্প্রতি ভারতের মাটিতে আফগানিস্তান (India vs Afghanistan Series) ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মাঠে নামে। প্রথম ২ ম্যাচে হারের পর আফগানরা শেষ ম্যাচে ব্লু ব্রিগেডদের বিপক্ষে ঘুরে দাঁড়ানোর চেষ্টা চালায়। শেষ ম্যাচে গুরবাজ মাত্র ৩২ বলে ৫০ রানের ইনিংস খেলেন। অন্যদিকে এই ম্যাচে ভারতের হয়ে রিঙ্কু সিং ব্যাট হাতে দুর্দান্ত পারফরমেন্স করেছেন। তার ব্যাট থেকে ৩৯ বলে অপরাজিত ৬৯ রান আসে। তবে সিরিজটি রোহিত শর্মার নেতৃত্বে ভারতীয় দল ৩-০ ম্যাচে জয়লাভ করে নেয়।

অন্যদিকে এই গুরুত্বপূর্ণ সিরিজের পর এবার কলকাতা নাইট রাইডার্সের সতীর্থ রিঙ্কু সিংয়ের বিষয়ে গুরবাজ বলতে গিয়ে মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) এবং যুবরাজ সিংয়ের (Yuvraj Singh) প্রসঙ্গ টেনে আনলেন। সম্প্রতি এক সাক্ষাৎকারে আফগান ওপেনার বলেন,”রিঙ্কু সিং এমন একজন ব্যক্তি যিনি সবাইকে আনন্দে রাখেন। তিনি সত্যিই একজন মজার মানুষ। একজন অসাধারণ ব্যক্তিত্ব। আমি রিঙ্কুকে সত্যিই ভালোবাসি।”

গুরবাজ আরও বলেন, “আমাদের মধ্যে খুব ভালো বন্ধুত্ব আছে। আমি মনে করি রিঙ্কু এমএস ধোনি এবং যুবরাজ সিংয়ের উত্তরাধিকারকে দক্ষতার সঙ্গে এগিয়ে নিয়ে যেতে পারেন।” উল্লেখ্য গত বছর রিঙ্কু কলকাতার হয়ে গুজরাট টাইটান্সের (Gujarat Titans) বিপক্ষে শেষ ওভারের শেষ ৫ বলে ছয় মেরে আলোচনায় উঠে এসেছিলেন। তারপর তিনি ধারাবাহিকভাবে ভালো পারফরমেন্স করে জাতীয় দলে জায়গা করে নেন। এখনও পর্যন্ত রিঙ্কু দেশের হয়ে ১৫ ম্যাচে মোট ৩৫৬ রান করেছেন।