শেষমুহূর্তে আইপিএল দলগুলোর মধ্যে চলেছে শেষ প্লেয়ার ট্রেডের কথাবার্তা, জড়িত KKR-LSG-SRH

২০২৪ আইপিএলকে (IPL 2024) সামনে রেখে ফ্রাঞ্চাইজিগুলি তাদের দলকে সবচেয়ে শক্তিশালী হিসাবে গড়ে তুলতে চাইছে। এর সঙ্গেই আর কিছুদিন পরেই পরবর্তী আইপিএলের নিলাম অনুষ্ঠিত হতে চলেছে। তার আগে শেষ মুহূর্তের ট্রেডে ক্রিকেট মহলে একাধিক নাম ঘোরাফেরা করছে, সামনে এসেছে মহম্মদ শামি (Mohammed Shami), মায়াঙ্ক আগরওয়াল (Mayank Agarwal) সহ কুইন্টন ডি ককের (Quinton de Kock) নাম।

২০২৪ আইপিএলের নিলাম ১৯ ডিসেম্বর দুবাইতে অনুষ্ঠিত হবে। তার আগে প্লেয়ার ট্রেডের সময়সীমা হল ১২ ডিসেম্বর । তাই শেষ মুহূর্তে দলগুলি গুরুত্বপূর্ণ কিছু ক্রিকেটারকে অন্য দল থেকে নিজেদের ফ্রাঞ্চাইজিতে আনতে চাইছে। এই তালিকায় সবচেয়ে বড়ো নাম হলো মহম্মদ শামি। তিনি এই বছর আইপিএলে অসাধারণ পারফরমেন্স করেছিলেন এবং বিশ্বকাপে (World Cup 2023) মাত্র ৭ ম্যাচে সর্বোচ্চ ২৪ উইকেট সংগ্রহ করেন।

সম্প্রতি গুজরাট টাইটান্সের (Gujarat Titans) চিফ অপারেটিং অফিসার অরবিন্দর সিং (Arvinder Singh) সাংবাদিকদের দেওয়া সাক্ষাৎকারে মহম্মদ শামির কথা উল্লেখ করে বলেন ফ্র্যাঞ্চাইজিগুলি সরাসরি ক্রিকেটারদের সাথে যোগাযোগ করছে এবং বিসিসিআই (BCCI) ট্রেডিং পদ্ধতি মানছে না‌। সূত্র অনুযায়ী হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) মতো শামিকেও মুম্বাই ইন্ডিয়ান্স (Mumbai Indians) নিজেদের শিবিরে নেওয়ার অনেক চেষ্টা চালাচ্ছে তবে মহম্মদ এই চুক্তিতে এখনও পর্যন্ত সম্মতি দেননি।

অন্যদিকে সানরাইজার্স হায়দ্রাবাদের (Sunrisers Hyderabad) মায়াঙ্ক আগরওয়ালের কলকাতা নাইট রাইডার্সে (Kolkata Knight Riders) আসার একটা গুঞ্জন তৈরি হলেও বর্তমানে তিনি লখনউ সুপার জায়ান্টসে (Lucknow Super Giants) ট্রেড হতে পারেন বলে মনে করা হচ্ছে। মায়াঙ্ক সম্প্রতি নিজের অফিসিয়াল ইনস্টাগ্রামে লখনউ সুপার জায়ান্টসকে ফলো করতে শুরু করেছেন।

এছাড়াও দক্ষিণ আফ্রিকার ওপেনার কুইন্টন ডি কক এই বছর বিশ্বকাপে অসাধারণ পারফরমেন্স করেছেন। তিনি দলের হয়ে মোট ১০ ম্যাচে মোট ৪ টি শতরান করে ৫৯৪ রান সংগ্রহ করেন। তাই আইপিএলে অনেক দলই লখনউ সুপার জায়ান্টসের এই তারকা ব্যাটসম্যানকে দলে নেওয়ার জন্য চেষ্টা চালাচ্ছে। শেষ খবর অনুযায়ী কলকাতা নাইট রাইডার্স দলের প্রয়োজন অনুযায়ী একজন দক্ষ উইকেট কিপার ব্যাটসম্যান হিসাবে কুইন্টন ডি কককে নিজেদের দলে নিতে চাইছে।