চোট সারিয়ে ৬ মাস পর‌ ক্রিকেটে ফিরেই তান্ডব পৃথ্বীর, রঞ্জীতে‌ কামব্যাক ম্যাচেই করলেন জোরালো শতরান

আজ দীর্ঘদিনের চোট থেকে ফিরে এসে রঞ্জি ট্রফিতে (Ranji Trophy 2024) নিজের প্রথম ম্যাচ খেলতে নেমেই সেঞ্চুরি করে সকলের নজর কেড়েছেন পৃথ্বী শ্ব (Prithvi Shaw)। ঠিক যেরকম ইনিংস খেলার পর তিনি চোটিল হয়েছিলেন, আবারও দীর্ঘদিন পর কামব্যাক করেই ছত্রিশগড়ের (Chhattisgarh) বিরুদ্ধে অসাধারণ ১৫৯ রানের ইনিংস খেলেছেন মুম্বাইয়ের (Mumbai) এই ওপেনার ব্যাটার।

মাস ছয়েক আগেই ইংল্যান্ডের রয়্যাল লন্ডন ওয়ানডে কাপে (Royal London One Day Cup 2023) ১৫৩ বলে ২৪৪ রানের ইনিংস খেলার পর থেকেই ক্রিকেটজগতে দেখা ছিল না পৃথ্বী শ্বয়ের। আজ সেই ছয় মাসের চোট কাটিয়ে বাইশ গজে ফেরেন এই তরুণ ভারতীয় ওপেনার। ফিরতে না ফিরতেই রঞ্জিতে মুম্বাই বনাম ছত্রিশগড় (Mumbai vs Chhattisgarh) ম্যাচে ১৮৫ বলে ১৫৯ রান করেছেন। যার মধ্যে সামিল ছিল ১৮ টি বাউন্ডারি এবং ৩ টি ছক্কা।

চোট থেকে কামব্যাক করেই এইরকম ম্যাচ খেলায়, ভক্তরা তাকে আবারও ভারতীয় টেস্ট দলে দেখার ধ্বনি তুলছেন। এমনিতেই ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে অনেকেই চোটিল, তারপর বিরাট কোহলি (Virat Kohli) সিরিজে নেই। তাই সকলের দাবী, পৃথ্বী শ্বকে আর একটা সুযোগ দেওয়া হোক। আর একটা সুযোগ তার প্রাপ্য। কারণ ৬ মাস পর ফিরে ফরে লালবলের চ্যালেঞ্জ খুব একটা সহজ হয় না যে কোনো ব্যাটারের পক্ষে।

তবে ভক্তদের ধারণা, এমনটা হবে না। কারণ, এত তাড়াতাড়ি হঠাৎ করেই তাকে দলে নেওয়াটা সম্ভব নয়। কিন্তু এই প্রতিভাকে সত্যিই কুর্নিশ জানিয়েছেন ক্রিকেট বিশেষজ্ঞরা থেকে শুরু করে মুম্বাইয়ের কোচ এবং তার দলের সতীর্থরা। অন্যদিকে আইপিএলের কথা ভেবে এখন থেকেই খুব আশাবাদী দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) ভক্তরা। তাদের আশা পৃথ্বী যেন আইপিএলেও এইরকম ছন্দে থাকে।