টি-২০ তে হয়েছেন ব্যাপক সমালোচিত, এবার দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজের আগে ভারত A দলের হয়ে হ্যাটট্রিকসহ ৫ উইকেট প্রশিদ্ধের

ভারতীয় জাতীয় দল এখন দক্ষিণ আফ্রিকার (India vs South Africa Series) বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অংশগ্রহণ করছে। গতকাল এই সিরিজের দ্বিতীয় ম্যাচে ব্লু ব্রিগেডরা ৫ উইকেটে হারের সম্মুখীন হয়। অন্যদিকে ভারতীয়-‘এ’ দল বর্তমানে প্রটিয়াদের বিপক্ষে টেস্ট সিরিজে মুখোমুখি হয়েছে। ১১ ডিসেম্বর থেকে শুরু হওয়া এই টেস্ট ম্যাচে এবার ভারতের প্রসিদ্ধ কৃষ্ণা (Prasidh Krishna) বল হাতে রীতিমতো জ্বলে উঠলেন।

ভারতীয়রা ম্যাচে প্রথমে টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয়। ভারতের হয়ে ‘এ’ টেস্ট দলকে শ্রীকর ভারত (Srikar Bharat) নেতৃত্ব দিচ্ছেন। বৃষ্টির কারণে প্রথম দিন একটিও বল খেলা না হলেও দ্বিতীয় দিন থেকে ক্রিকেটাররা মাঠে নামেন। দক্ষিণ আফ্রিকা ব্যাট করতে এলে দুই ওপেনার প্রথমেই ব্যার্থ হন। এরপর রুবিন হারম্যান (Rubin Hermann) এবং জিন ডু প্লেসিস (Jean du Plessis) দলের হাল ধরেন। দুজনের ব্যাট থেকে যথাক্রমে ৯৫ এবং ১০৬ রান আসে। তবে ভারতের হয়ে প্রসিদ্ধ কৃষ্ণা এখনও পর্যন্ত প্রথম ইনিংসে সবচেয়ে বেশি নজর কেড়েছেন।

তিনি মাত্র ১৮.১ ওভারে ৬ টি মেডেনের সঙ্গে ৪৩ রান দিয়ে ৫ টি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নেন। এছাড়াও প্রসিদ্ধ কৃষ্ণা ৯৭ তম ওভারের শেষ দুই বলে এবং ৯৯ তম ওভারের প্রথম বলে পরপর ৩ উইকেট নিয়ে হ্যাটট্রিক করেন। এর আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ভারতের (India vs Australia Series) হয়ে খারাপ পারফরমেন্স করে তিনি সমালোচনার মুখে পড়েছিলেন। ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে তিনি ৪ ওভার বল করে ৬৮ রান দেন।

এছাড়াও অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচে ৪ ওভারে প্রসিদ্ধ কৃষ্ণা ৪০ রান দিয়ে ৩ উইকেট এবং প্রথম ম্যাচে ৪ ওভারে ৫০ রান দিয়ে মাত্র ১ টি উইকেট সংগ্রহ করেন। এর ফলে এই সফরের মূল দল থেকে তিনি ছিটকে যান। তবে দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রসিদ্ধ কৃষ্ণার পারফরম্যান্স অনেক কিছুর জবাব দিলো বলে বিশেষজ্ঞরা মনে করছেন। উল্লেখ্য গতকাল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচে ভারতীয় বোলাররা সেইভাবে নজর কাড়তে পারেননি।