‘মনে হচ্ছিল যেন আলাদাই দুনিয়া’ আইপিএলে KKR-এর সাথে কাটানো সেরা মুহূর্তের কথা বললেন কামিন্স

প্যাট কামিন্স (Pat Cummins) বর্তমানে বিশ্ব ক্রিকেটে অন্যতম সেরা বোলারদের মধ্যে একজন। বোলিং এর সাথে সাথে দুর্ধর্ষ ব্যাটিংয়েরও দক্ষতা রাখেন তিনি। চলতি অ্যাশেজ (Ashes 2023) সিরিজে প্রথম ম্যাচে চতুর্থ ইনিংসে শেষ অবধি টিকে থেকে দায়িত্ব নিয়ে দলকে জিতিয়েছিলেন কামিন্স। এছাড়াও ক্রিকেটের ছোট ফর্ম্যাটেও নিজের ব্যাটিং দক্ষতা দেখিয়েছেন তিনি।

এবার অ্যাশেজের মাঝেই একটি পটকাস্টে নিজের আইপিএলের (IPL) সেরা মুহূর্তের কথা তুলে ধরলেন কামিন্স। তিনি বলেন – “আমি ২০১৪ সালে কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) সদস্য ছিলাম। সেই বছর আমরা আইপিএল জিতেছিলাম। ট্রফি জেতার পর আমরা আমাদের হোম গ্রাউন্ড ইডেনে গেছিলাম ফ্যানদের সাথে সেলিব্রেট করার জন্য। সেখানে প্রায় ৮০-৯০ হাজার দর্শক এসেছিল আমাদের দেখতে।”

“রাস্তা দিয়ে ট্রফি ট্যুর করা হয়েছিল, তখন রাস্তার ধারে ধারে হাজার হাজার লোক আমাদের সাথে যাচ্ছিল। যেন মনে হচ্ছিল একটা আলাদা এই দুনিয়া এটা।” এরপর কামিন্স মজা করে বলেন- “তারপর যখন বাড়ি গেলাম তখন স্ত্রী আমার দিকে একবার ঘুরেও তাকাচ্ছে না। আমি মনে মনে ভাবছি দুদিন আগে লক্ষ লক্ষ লোক আমাকে দেখছিল। আমি যে কে তোমার কোন ধারণা নেই।”

প্যাট কামিন্স ২০২২ সালেও কেকেআরের (KKR) অংশ ছিলেন। কিন্তু ২০২৩ এ অ্যাশেজের প্রস্তুতির জন্য তিনি আইপিএল থেকে নাম তুলে নেন। তবে বিভিন্ন সূত্রের খবর অনুযায়ী ২০২৪ নিলামে আবার তাকে দলে নেওয়ার কথা ভাবছে কলকাতা নাইট রাইডার্স।