আঙুর ফল টক, রোহিতের WTC ফাইনালে তিন ম্যাচের সিরিজ করার দাবিতে সরাসরি কটাক্ষ প্যাট কামিন্সের

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল ২০২৩ এ (WTC Final 2023) অস্ট্রেলিয়ার কাছে ২০৯ রানের মার্জিনে হারতে হয় ভারতকে। এইনিয়ে পরপর দুবার WTC ফাইনালে হারতে হয় ভারতকে। এই হারকে কোনোভাবেই মানতে পারছেন না ভারতীয় সমর্থকরা। সেইরকমই হারের পর ম্যাচ পরবর্তী কনফারেন্সে আইসিসিকে একটি বড় বার্তা দিয়ে বসেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)।

অস্ট্রেলিয়ার কাছে এরকম বড়ো মার্জিনে হারের পর রোহিত শর্মা বলেন, “WTC ফাইনালের জন্য তিনটি ম্যাচের সিরিজ করা আদর্শ হবে পরবর্তী বছরগুলির জন্য।” রোহিত শর্মা বলতে চেয়েছেন, একটি ম্যাচ দিয়ে কখনো কোনো দলকে এইভাবে বিচার করা যায়না, তারজন্য একটি সিরিজ করা আদর্শ হবে।

রোহিত শর্মার এই উক্তিটিকে ঘিরে পরোক্ষভাবে খোঁচা মারেন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স (Pat Cummins)। জয়ের পর ম্যাচ পরবর্তী কনফারেন্সে সরাসরি এই বিষয়টির জবাব দেন তিনি। এইসব কথাতে কোনোকিছুই মনে করেননা কামিন্স, কনফারেন্সে সরাসরি তার প্রতিরোধ করেন তিনি।

প্যাট কামিন্স বলেছেন, “ইতিমধ্যে আমরা WTC জিতে গিয়েছি, কোনো অসুবিধা নেই ৩ ম্যাচের সিরিজ হোক কিংবা ১৬ ম্যাচের সিরিজ। কিন্তু অলিম্পিকে খেলোয়াড়রা মেডেল জেতে একবার সুযোগেই অথবা ফাইনালে একটি ম্যাচে সুযোগেই।” কামিন্স কোনোভাবেই রোহিতের সিদ্ধান্তের সঙ্গে সহমত নন। ম্যাচ পরবর্তী কনফারেন্সে সেকথা অক্ষর অক্ষরে বুঝিয়ে দেন তিনি।