বিশ্বকাপে রাশিদদের স্পিনের ভয়ে পাকিস্তান-আফগান ম্যাচের স্থান পরিবর্তন করার আর্জি বাবরদের

আর কয়েক মাস পরেই শুরু হবে ক্রিকেটের সবচেয়ে বড় টুর্নামেন্ট, ওয়ানডে বিশ্বকাপ (ICC ODI World Cup 2023)। কিন্তু আর মাত্র চার মাস বাকি থাকা সত্ত্বেও এখনো পর্যন্ত বিশ্বকাপের সময়সূচি ঘোষণা করেনি বিসিসিআই (BCCI)। তার কারণস্বরূপ বলা হচ্ছে যে খসড়া সময়সূচিতে বিসিসিআই পাকিস্তানের ম্যাচগুলি যে যে স্টেডিয়ামে দিয়েছে সেগুলি নিয়ে পাকিস্তান অসন্তোষ প্রকাশ করেছে তাই সময়সূচি প্রকাশ পেতে দেরি হচ্ছে।

পাকিস্তান বোর্ড (PCB) জানিয়েছে তারা ভারতে যাবে কিনা তা নির্ণয় করবে তাদের সরকার। পাকিস্তান কোনভাবেই আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে (Narendra Modi Stadium) ১ লাখ দর্শকের মাঝে খেলতে চাইছে না। তাদের দাবি এত লোকের মাঝে তাদের নিরাপত্তার ভয় থাকতে পারে। এছাড়াও তারা আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচেও স্টেডিয়াম নিয়ে অসন্তোষ প্রকাশ করেছে।

ভারতের খসড়া সময়সূচিতে আফগানিস্তানের বিরুদ্ধে পাকিস্তানের ম্যাচটি দেওয়া হয়েছে চেন্নাই স্টেডিয়ামে। কিন্তু চেন্নাই স্টেডিয়াম স্পিন সহায়ক হওয়ায় সেই মাঠে রাশিদ-নূরদের মুখোমুখি হতে চাইছে না বাবর আজমরা (Babar Azam)। পাকিস্তান বোর্ড চাইছে যাতে আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচটি চেন্নাই থেকে সরিয়ে বেঙ্গালুরুতে রাখা হয়।

অন্যদিকে পাকিস্তান বনাম অস্ট্রেলিয়া ম্যাচটি রাখা হয়েছে বেঙ্গালুরুতে। বেঙ্গালুরুর পিচ ব্যাটিং সহায়ক এবং অস্ট্রেলিয়ার প্লেয়ারদের বরাবরই স্পিন খেলতে কিছুটা সমস্যা হয়। তাই পাকিস্তান চাইছে যাতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচটি বেঙ্গালুরু থেকে সরিয়ে চেন্নাই রাখা হয়। পাকিস্তান বোর্ডের দাবি, ভারত ইচ্ছে করে পাকিস্তানের সেমিফাইনালের রাস্তা কঠিন করার জন্য এইরকম পিচে খেলা দিয়েছে।