TNPL 2023: ইনিংসের শেষ বলে ১৮ রান! এমনটাই হলো গতকাল TNPL ম্যাচে, দেখুন সেই ভিডিও

১২ই জুন থেকে শুরু হয়েছে ভারতের অন্যতম স্টেট লিগ তামিলনাড়ু প্রিমিয়ার লিগ (Tamilnadu Premier League)। প্রতিবছরই এই লীগে অনেক নতুন প্রতিভার জন্ম হয় যারা পড়ে ঘরোয়া ক্রিকেট এবং আইপিএলের মত স্তরে সুযোগ পায়। এ বছর তামিলনাড়ু প্রিমিয়ার লিগে রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin), সাই কিশোর, বিজয় শঙ্কর, নারায়ণ জগদিশন, বরুণ চক্রবর্তী (Varun Chakaravarthy) এবং আরো বহু বড় তারকা অংশ নিয়েছে।

তবে এবার গতকাল এক বিস্ময়কর ঘটনা ঘটলো। যখন চিপক সুপার গিলিজের (Chepauk Super Gillies) ইনিংসের শেষ বলে ১৮ রান আসে। বল করছিলেন বিপক্ষ দলের অধিনায়ক অভিষেক তানয়ার (Abhishek Tanwar)। গতকাল লীগের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল চিপক সুপার গিলিজ এবং সালেম স্পার্টানস (Salem Spartans)। চিপক প্রথম ব্যাটিং করতে নেমে দ্রুত গতিতে রান বানাচ্ছিল প্রথম থেকেই।

চিপকের হয়ে ৫৫ বলে ৮৮ রানের ইনিংস খেলেছিলেন প্রদোশ রঞ্জন পাল (Pradosh Ranjan Paul)। প্রদোশ বর্তমানে তার ব্যাটিং প্রদর্শনের মাধ্যমে ঘরোয়া ক্রিকেটে মাতিয়েছেন এবার তিনি তামিলনাড়ু লিগেও নিজের প্রভাব ফেললেন। ইনিংসে শেষ ওভারে বল করতে আসুন সালেমের অধিনায়ক অভিষেক। তবে শেষ বলে যে এমন নাটকীয় ঘটনা ঘটবে কেউ কল্পনাও করতে পারেনি।

অভিষেক কুড়ি তম ওভারের শেষ বলটিতে ব্যাটসম্যান সঞ্জয় যাদবকে (Sanjay Yadav) আউট করলে আম্পায়ার সেটি নো-বল দেয়। এরপর ফ্রি হিটে ব্যাটসম্যান ছয় মারলে আবারও সেটি নো বল হয়। পরের বলে দু‌রান নেয় ব্যাটসম্যান। কিন্তু দুর্ভাগ্যবশত সেটিও নো-বল বলে ঘোষণা করে আম্পায়ার। পরে বলে ওয়াইড করেন অভিষেক। এবং তার পরের বলে ফ্রি হিটে ছক্কা মারলে আনুষ্ঠানিক ভাবে ওভারের সমাপ্তি ঘটে।