দীর্ঘ প্রতীক্ষার পর ওয়েস্ট ইন্ডিজ সফরে সুযোগ পেয়েই ইংল্যান্ডে কাউন্টি খেলতে পৌঁছলেন ভারতীয় বোলার

জাতীয় দলে ডাক পাবেন কিনা নিশ্চিত ছিলেন না নভদীপ সাইনি (Navdeep Saini)। শুক্রবার সকালেই কাউন্টি ক্রিকেট খেলার জন্য ইংল্যান্ডে গিয়ে পৌঁছেছিলেন। তারপরে তিনি খবর পান ভারতের (India) জাতীয় দলে ওয়েস্ট ইন্ডিজ (West Indies) সফরের ২ ম্যাচের টেস্ট সিরিজের জন্য তাকে দলে রাখা হয়েছে। এরফলে ওরচেস্টারশায়ারের (Worchestershire) হয়ে কাউন্টিতে সবকটি ম্যাচ খেলতে পারবেন না তিনি।

নভদীপ সাইনিকে কাউন্টি চ্যাম্পিয়নশিপের চার ম্যাচের জন্য ওরচেস্টারশায়ার দ্বিতীয় বিদেশী ক্রিকেটার হিসাবে চুক্তিবদ্ধ করেছে। ৩০ বছর বয়সী এই ভারতীয় বোলার রবিবার নিউ রোডে ডার্বিশায়ারের (Derbyshire) বিপক্ষে ওরচেস্টারশায়ারের হয়ে অভিষেক করবেন। তবে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে ভারতীয় টেস্ট দলে জায়গা পাওয়ায় কাউন্টির বাকি ম্যাচগুলোতে অনিশ্চিত তিনি। ১২ জুলাই থেকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ভারতের প্রথম টেস্ট সিরিজ শুরু হবে।

জাতীয় দলে জায়গা পাওয়া নিয়ে নভদীপ এক সাক্ষাৎকারে বলেন, ” আমি এখানে কাউন্টি ক্রিকেট খেলতে এসেছি। আজ লন্ডনে এসে পৌঁছাই এবং যে মুহূর্তে বিমানবন্দর থেকে বেরিয়েছি খবর পাই ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য আমি নির্বাচিত হয়েছি। সত্যি বলতে আমি এই ডাক পাবো আশা করিনি। আইপিএল চলাকালীন আমি ডিউকস বল দিয়ে প্রশিক্ষণ নিচ্ছিলাম কারণ ভেবেছিলাম বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ন ফাইনালে নেট বলার হিসেবে আমাকে নিয়ে যাওয়া হতে পারে।”

তিনি আরও বলেন, “ওয়েস্ট ইন্ডিজে এটি আমার দ্বিতীয় সফর। গতবার খেলার সুযোগ পাইনি তবে আশা করছি এবার পাবো। আমি ওখানের পরিস্থিতি জানি‌ পিচগুলি নিচু এবং ধীরগতির।” নভদীপ সাইনি এখনো পর্যন্ত ভারতের হয়ে ২ টি টেস্ট ম্যাচ, ৮ একদিনের ম্যাচ ও ১১ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।