দুলীপ ট্রফি থেকে ছিটকে গেল KKR প্লেয়ার, পরিবর্তে দলে জায়গা পেল এবছর IPL কাঁপানো MI প্লেয়ার

দুলীপ ট্রফি (Duleep Trophy) ভারতের অন্যতম ঘরোয়া প্রথম শ্রেণীর ক্রিকেটে টুর্নামেন্ট। এই বছর এই টুর্নামেন্টটি ২৮ জুন‌ থেকে শুরু হতে চলেছে।‌ তবে দুলীপ ট্রফি শুরু হওয়ার আগেই উত্তর অঞ্চল দল থেকে চোটের কারণে মাঠের বাইরে চলে গেছেন অভিজ্ঞ ব্যাটসম্যান মনদীপ সিং (Mandeep Singh)। তার পরিবর্তে এই বছর আইপিএলে (IPL) মুম্বাই ইন্ডিয়ান্সের (MI) হয়ে অসাধারণ পারফরম্যান্স করা নেহাল ওয়াধেরা (Nehal Wadhera) দলে এসেছেন।

নেহাল ওয়াধেরাকে প্রাথমিকভাবে উত্তর অঞ্চলের জন্য স্ট্যান্ড-বাই ক্রিকেটার হিসাবে রাখা হয়েছিল। এবার তিনি দলে পাকাপাকিভাবে জায়গা করে নিলেন। অপরদিকে আসন্ন দুলীপ ট্রফিতে উত্তরাঞ্চলের হয়ে নেতৃত্ব দেবেন অলরাউন্ডার জয়ন্ত যাদব (Jayant Yadav)। ২২‌ জুন জোনাল কমিটির আহ্বায়ক অনিরুদ্ধ চৌধুরী (Anirudh Chaudhry) টুর্নামেন্ট থেকে মনদীপের বাদ পড়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি এই বিষয়ে বলেন ,” সকালে আমরা পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন থেকে খবর পেয়েছি যে মনদীপ সিং চোট সমস্যায় পড়েছেন এবং তিনি দুলীপ ট্রফি খেলতে পারবেন না। এই কারণে আজ সন্ধ্যায় উত্তর অঞ্চল নির্বাচন কমিটির সমস্ত নির্বাচকদের সাথে চেতন শর্মার (Chetan Sharma) সভাপতিত্বে একটি ভিডিও-কনফারেন্সের আয়োজন করা হয়েছিল।‌”

অনিরুদ্ধ চৌধুরী আরও বলেন, “নির্বাচকরা বিষয়টি নিয়ে আলোচনা করেছেন এবং সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত নিয়েছেন যে নেহাল ওয়াধেরা মনদীপ সিংয়ের পরিবর্তে দলে আসবেন। যেহেতু মনদীপ সিং দলের অধিনায়ক ছিলেন‌ তাই কমিটি জয়ন্ত যাদবকে দুলীপ ট্রফিতে উত্তর অঞ্চল দলের নেতৃত্ব দেওয়ার জন্য বেছে নিয়েছে।”

মনদীপ সিং এইবছর আইপিএলে কলকাতা নাইট রাইডার্সে (KKR) জায়গা পেলেও মাত্র ৩ টি ম্যাচে সুযোগ পান। অন্যদিকে নেহাল ওয়াধেরা এইবছর আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে অসাধারণ পারফরম্যান্স করেন। তিনি মুম্বাইয়ের হয়ে ১৪ ম্যাচে দুটি অর্ধশতরানের সঙ্গে ২৪১ রান সংগ্রহ করেছেন।