পিচের বাইরে বড় ওয়াইড বল! সেই বল হিট করতে গিয়ে অদ্ভুতভাবে হিট-উইকেট হলেন‌‌ এই বাংলাদেশি প্লেয়ার- ভিডিও

বিশ্বের বিভিন্ন টি-টোয়েন্টি লিগগুলির মধ্যে বাংলাদেশ প্রিমিয়ার লিগও (BPL) জায়গা করে নিয়েছে। এই টুর্নামেন্টেও একাধিক তারকা ক্রিকেটার অংশগ্রহণ করে থাকেন। অন্যদিকে বর্তমানে চলমান বিপিএল এখন জমে উঠেছে। এবার এর মধ্যেই দুরন্ত ঢাকা (Durdanto Dhaka) বনাম কুমিল্লা ভিক্টোরিয়ান্সের (Comilla Victorians) মধ্যে ম্যাচ চলাকালীন অদ্ভুত আউটের দৃশ্য সামনে এলো।

গত ৯ ফেব্রুয়ারি বিপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে ঢাকা এবং কুমিল্লা শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মাঠে নামে। ম্যাচে ঢাকা টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। এর ফলে তাদের হয়ে চতুরঙ্গ ডি সিলভা (Chaturanga de Silva) এবং মহম্মদ নাইম (Muhammad Naeem) ওপেনিং করতে আসেন। চতুরঙ্গ মাত্র ১৩ বলে ১৪ রানে আউট হয়ে গেলেও নাইম দুরন্ত লড়াই চালিয়ে স্কোরবোর্ড এগিয়ে নিয়ে যান।

এরপর নাইমের সঙ্গে সাইফ হাসান (Saif Hassan) এসে জুটি বাঁধেন। তিনি ৪২ বলে ৪ টি ছয় এবং ৩ টি চারের মাধ্যমে ৫২ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। অন্যদিকে কুমিল্লার হয়ে বল হাতে ম্যাথু ফোর্ড (Matthew Forde) ভয়ঙ্কর হয়ে ওঠেন। এর সঙ্গেই ১৭ তম ওভারে ম্যাচে এক অদ্ভুত আউটের ছবি সামনে আসে। ম্যাথু ফোর্ডের করা একটি বিরাট ওয়াইড বলকে অদ্ভুতভাবে মহম্মদ নাইম রিভার্স সুইপ মারতে যান। সেইসময় তিনি হিট উইকেট করে লজ্জাজনকভাবে আউট হয়ে মাঠ ছাড়েন।

সোশ্যাল মিডিয়ায় এখন এই আউটের ভিডিও দেখে ক্রিকেট প্রেমীরা রীতিমতো মজা করছেন‌। ম্যাচে মহম্মদ নাইমের ব্যাট থেকে ৪৫ বলে ৯ টি চার এবং ১ টি ছয়ের মাধ্যমে মোট ৬৫ রান আসে। এই রানে ভর করে ঢাকা ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে মোট ১৭৫ রান সংগ্রহ করে। অন্যদিকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে কুমিল্লার হয়ে তৌহিদ হৃদয় (Towhid Hridoy) একাই ব্যাট হাতে ভয়ঙ্কর হয়ে ওঠেন। তিনি ৫৭ বলে ৮ টি চার এবং ৭ টি ছয়ের মাধ্যমে অপরাজিত ১০৮ রানের ইনিংস খেলেন। এই রানে ভর করে কুমিল্লা ১৯.৫ ওভারে ৬ উইকেট হারিয়ে প্রয়োজনীয় রান তুলে নেয়।