‘IPL খেলতে চাও তো ২০ কেজি ওজন কম করো’, আফগানিস্তানের এই প্লেয়ারকে CSK তে খেলানোর অফার দিয়েছিলেন ধোনি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (Indian Premier League) খেলা বর্তমান সময়ে বিশ্বের প্রতিটি খেলোয়াড়ের জন্য একটি স্বপ্ন হতে পারে। এই লিগে খেলা খেলোয়াড়কে বৈশ্বিক স্বীকৃতি দেয়, কিন্তু এই লিগের কিংবদন্তি অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি (Mahendra Singh Dhoni) যদি একজন খেলোয়াড়কে খেলার প্রস্তাব দেন, তাহলে এর চেয়ে বড় আর কী হতে পারে। এমনটাই জানিয়েছেন আফগানিস্তানের সাবেক অধিনায়ক আসগর আফগান (Ashgar Afgan)। আসগর জানিয়েছেন, আইপিএলে আফগানিস্তান থেকে শক্তিশালী এই খেলোয়াড়কে নেওয়ার কথা বলেছিলেন তিনি।

আসগর আফগান জানান, ২০১৮ এশিয়া কাপের সময় ধোনির সঙ্গে কথা বলার সময় আইপিএলে মহম্মদ শাহজাদকে নেওয়ার কথা বলেছিলেন তিনি। তবে এর জন্য বড় শর্ত রেখেছিলেন ধোনি। ধোনি বলেছিলেন, শেহজাদ যদি ২০ কেজি ওজন কমান, তাহলেই আইপিএলে তাকে দলে নেবেন তিনি।

শেহজাদকে পিঞ্চ হিটার হিসাবে চিহ্নিত করা হয়, তবে তার ফিটনেস সর্বদা তার পথে বাধা হয়ে দাঁড়িয়েছে। এই কারণেই শেহজাদও কিছুদিন পর আফগানিস্তানের জাতীয় দলের বাইরে ছিলেন এবং তিনি ক্রমাগত ফিরে আসার জন্য লড়াই করছেন।

আসগর আফগান বলেন, ”আমি যখন ধোনির সঙ্গে কথা বলেছিলাম এবং বলেছিলাম যে শাহজাদ আপনার একজন বড় ভক্ত, তিনি বলেছিলেন যে যদি তিনি ২০ কেজি ওজন কমায় তবে আমি তাকে আমার দলে নিয়ে যাব।”

আসগর আফগান নিজেও মহেন্দ্র সিং ধোনির ভক্ত। তিনি বলেন, ”ধোনি অসাধারণ একজন অধিনায়ক এবং অসাধারণ মানুষ। ধোনির রূপে ভগবান ভারতকে উপহার দিয়েছেন।”