IPL 2023: সারা রাত ঘুমাতে পারেননি, আইপিএল ফাইনালে হেরে ভেঙে পড়েছেন মোহিত শর্মা

আইপিএল ২০২৩ ফাইনালে যখন চেন্নাই সুপার কিংসকে (Chennai Super Kings) জিততে এক ওভারে ১৩ রান প্রয়োজন, সেই সময় ভরসা করে মোহিত শর্মার (Mohit Sharma) হাতে বল তুলে দিয়েছিলেন গুজরাট টাইটান্সের (Gujarat Titans) অধিনায়ক হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)।

এরআগেও লখনউ সুপার জায়েন্টসের বিরুদ্ধে একটি ম্যাচে ১ ওভারে ১২ রান রক্ষা করে গুজরাটকে জয় এনে দিয়েছিলেন মোহিত শর্মা। কিন্তু ফাইনালে সেটি আর হয়নি। প্রথম চারটি বল ভালো করলেও, শেষ ২ বলে ১০ রান হজম করতে হয় তাকে। যার জন্য খেতাব জয়ের দৌড়গোড়ায় এসেও খালি হাতে ফিরতে হয় গুজরাট টাইটান্সকে। আর দলের এই হারে ভেঙে পরেছেন মোহিত শর্মা নিজেই। সেইদিন রাতে তিনি ঘুমাতে পারেননি বলে জানা গেছে। বারংবার তার মাথায় ঘুরেছে রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) কাছে ২ বলে ১০ খাওয়ার ঘটনা।

মোহিত শর্মা বলেছেন, “ওইদিন কিছুতেই ঘুম আসেনি। বারবার ভাবছিলাম, কী এমন করলে ম্যাচটা আমরা জিততাম! কোন বল করলে ভালো হতো সেটাও ভাবছিলাম। একদমই ভালো লাগছে না ম্যাচটি হেরে। বারবার মনে হচ্ছে, কোথাও একটা কিছু হারিয়ে ফেলেছি। চেষ্টা চালিয়ে যাচ্ছি সময়টি দ্রুত পেরানোর।”

এছাড়াও মোহিত শর্মা বলেছেন, “আমি ইয়ার্কার দিতে চেয়েছিলাম। সামনের ব্যাটসম্যানের উপরই ফোকাস ছিল এবং নিজেই নিজেকে অনুপ্রাণিত করছিলাম। পুরো সিজন আইপিএল জুড়ে সেটাই করেছি। বলটা এমন জায়গায় পড়ল, সেখানে পড়া উচিত ছিল না। জাদেজার ব্যাটে লেগে গেল। নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করেছিলাম, কিন্তু শেষমেষ কাজে আসেনি।”