গাড়ি থামিয়ে আমেরিকার রাস্তায় নামাজ পড়লেন রিজওয়ান, দেখুন সেই ভাইরাল ভিডিও

পাকিস্তানের অভিজ্ঞ উইকেটরক্ষক-ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান (Mohammad Rizwan) তার ধর্মকে অনেক অনুসরণ করেন। কোথাও নামাজ পড়তে তিনি পিছপা হন না। পাকিস্তানের অধিনায়ক বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান বর্তমানে যুক্তরাষ্ট্রে রয়েছেন।

যেখানে তিনি হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের একটি শিক্ষা কার্যক্রমে অংশ নিচ্ছেন। শুধু তাই নয়, ক্রিকেটের সাথে যুক্ত অন্যান্য বড় নামগুলিও এই প্রোগ্রামে অন্তর্ভুক্ত রয়েছে। তবে রিজওয়ান বর্তমানে শিরোনামে রয়েছেন, যার মূল কারণ তিনি আমেরিকায় রাস্তায় গাড়ি থামিয়ে নামাজ পড়তে শুরু করেন। তার একটি ভিডিওও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে।

পাকিস্তান দলের উইকেটরক্ষক-ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ানের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় আগুনের মতো ছড়িয়ে পড়েছে। ওই ভিডিওতে দেখা যায়, আমেরিকায় রিজওয়ান রাস্তার পাশে গাড়ি চালিয়ে, রাস্তার পাশে অর্থাৎ ফুটপাথের কাপড় রেখে নামাজ পড়ছেন। কিছু ভক্ত রিজওয়ানকে রাস্তায় নামাজ পড়তে দেখে খুব পছন্দ করেন। তবে কেউ কেউ তাকে ট্রোলও করছেন।

৩১ বছর বয়সী রিজওয়ান এখন পর্যন্ত পাকিস্তানের হয়ে ২৭টি টেস্ট, ৫৭টি ওয়ানডে ও ৮৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। টেস্টে ৩৮ গড়ে ১৩৭৩ রান করেছেন, যার মধ্যে ব্যাট হাতে ২টি সেঞ্চুরি ও ৭টি হাফ সেঞ্চুরি করেছেন তিনি। ওয়ানডেতে রিজওয়ান ৩৪ গড়ে ১৪০৮ রান করেছেন, যার মধ্যে ২টি সেঞ্চুরি ও ৯টি হাফ সেঞ্চুরি রয়েছে। টি-টোয়েন্টিতে ৪৯.১ গড়ে ২৭৯৭ রান করেছেন তিনি। টি-টোয়েন্টিতে রিজওয়ানের রয়েছে ১টি সেঞ্চুরি ও ২৫টি হাফ সেঞ্চুরি।