ক্রিকেটে আবার করোনার প্রকোপ, কোভিড পজিটিভ হয়ে পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচ থেকে ছিটকে গেলেন এই কিউই তারকা

পাকিস্তানের বিপক্ষে নিউজিল্যান্ড কেন উইলিয়ামসনের নেতৃত্বে আজ থেকে টি-টোয়েন্টি সিরিজের যাত্রা শুরু করেছে।

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) আগে প্রতিটি দল এখন আন্তর্জাতিক ম্যাচগুলিতে নিজেদের প্রস্তুত করে নিচ্ছে। ঠিক একইভাবে আজ থেকে নিউজিল্যান্ড পাকিস্তানের (New Zealand vs Pakistan Series) বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অংশগ্রহণ করছে। তবে এর মধ্যেই কিউই শিবিরে বড়ো ধাক্কা এসে পড়েছে। নিউজিল্যান্ডের অন্যতম অলরাউন্ডার মিচেল স্যান্টনার (Mitchell Santner) অসুস্থতার কারণে মাঠের বাইরে চলে গেছেন।

পাকিস্তান অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ টেস্ট সিরিজে লজ্জাজনকভাবে হারের সম্মুখীন হয়। অন্যদিকে নিউজিল্যান্ড শেষ টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশের বিপক্ষে ড্র করে। তবে এই সবের মধ্যেই ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এই দুই দলই এখন দুরন্ত ফর্মে আন্তর্জাতিক মঞ্চে ফিরে আসতে চাইছে। তাই পাকিস্তানের বিপক্ষে নিউজিল্যান্ড কেন উইলিয়ামসনের (Kane Williamson) নেতৃত্বে আজ থেকে টি-টোয়েন্টি সিরিজের যাত্রা শুরু করেছে। তবে এর মধ্যেই কিউই অলরাউন্ডার মিচেল স্যান্টনার কোভিড-১৯ পজিটিভ হওয়ায় দলের বাইরে চলে গেছেন।

তিনি বর্তমানে নিজের বাড়িতে চিকিৎসকদের পর্যবেক্ষণের মধ্যে থাকবেন বলে জানা যাচ্ছে। এই বিষয়ে ক্রিকেট নিউজিল্যান্ড নিজের অফিসিয়াল এক্স অ্যাকাউন্টে লেখে,”আজ সন্ধ্যায় পাকিস্তানের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলার জন্য ইডেন পার্কে নিউজিল্যান্ডের হয়ে মিচেল স্যান্টনার মাঠে উপস্থিত থাকবেন না। তিনি কোভিড-১৯ পজিটিভ হওয়ায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী দিনগুলিতে তাকে পর্যবেক্ষণ করা হবে এবং তিনি একাই হ্যামিল্টনে নিজের বাড়ির উদ্দেশ্যে ভ্রমণ করবেন।”

নিউজিল্যান্ড স্কোয়াড:

ডেভন কনওয়ে, ফিন অ্যালেন, কেন উইলিয়ামসন (c), মার্ক চ্যাপম্যান, গ্লেন ফিলিপস, ড্যারিল মিচেল, টিম সেফার্ট (wc), মিচেল স্যান্টনার, টিম সাউদি, ইশ সোধি, ম্যাট হেনরি, অ্যাডাম মিলনে, বেন সিয়ার্স।

পাকিস্তান স্কোয়াড:

মোহাম্মদ রিজওয়ান (wc), বাবর আজম, ফখর জামান, সাইম আইয়ুব, ইফতিখার আহমেদ, আজম খান, আমির জামাল, মোহাম্মদ নওয়াজ, শাহীন আফ্রিদি (c), হারিস রাউফ, জামান খান, উসামা মীর, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, আবরার আহমেদ, সাহেবজাদা ফারহান, আব্বাস আফ্রিদি, হাসিবুল্লাহ খান।