আবার ধাক্কা কিউই শিবিরে, উইলিয়ামসনের পর আরো এক প্রধান প্লেয়ার ছিটকে গেলেন বিশ্বকাপ থেকে

কিছুদিন আগে আইপিএল (IPL) চলাকালীন প্রথম ম্যাচে গুরুতর চোট পেয়ে আইপিএল সহ বিশ্বকাপ (Odi World Cup 2023) থেকে ছিটকে গেছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন (Kane Williamson)। তার হাঁটুর চোট এতটা গুরুতর ছিল যে অস্ত্রোপচার করার প্রয়োজনীয়তা পড়েছিল। ইতিমধ্যেই বিশ্বকাপের মঞ্চে অধিনায়কত্বের ভার কাকে দেওয়া যায় সেই নিয়ে হিমশিম খাচ্ছে নিউজিল্যান্ড বোর্ড। তার ওপর আরও একটি খারাপ খবর পেল তারা।

নিউজিল্যান্ড দলের বর্তমানে সেরা অলরাউন্ডার মাইকেল ব্রেসওয়েল (Michael Bracewell) পায়ের গোড়ালিতে চোট পেয়ে পুরো বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন। ব্রেসওয়েল অল্প কিছু সময়ের মধ্যে আন্তর্জাতিক স্তরে বড় নাম কামিয়েছিলেন। বাঁ হাতে বিস্ফোরক ব্যাটিং এর সাথে সাথে ডানহাতি অফ ব্রেক বোলিং করেন তিনি।

তার চোট এতটাই গুরুতর হয়েছে তাকেও অস্ত্রোপচার করতে হবে। নিউজিল্যান্ডের হেড কোচ গ্যারি স্টিড বলেন- ” যখন কোনো প্লেয়ার চোট পায় সেটা দলকে বড় ধাক্কা দেয়, বিশেষ করে যদি সেটা কোন আইসিসি টুর্নামেন্টের আগে হয়।” মাইকেল ব্রেসওয়েল এবছর নিউজিল্যান্ডের বর্ষসেরা ওয়ানডে প্লেয়ারের খেতাবও জিতেছিলেন।

অভিষেকের পর থেকে মাত্র ১৫ মাসের মধ্যে বিশ্ব ক্রিকেটে ছাপ ফেলেছিলেন ব্রেসওয়েল। তার ক্যারিয়ারের সবচেয়ে স্মরণীয় ইনিংসটি এসেছিল যখন নিউজিল্যান্ড ভারতের বিরুদ্ধে ৩৫০ রান লক্ষ্য তাড়া করছিল। সেসময় তিনি মাত্র ৭৮ বলে ১৪০ রানের ইনিংস খেলেছিলেন। ব্রেসওয়েল এবছর আইপিএলে উইল জ্যাকসের পরিবর্তে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (RCB) দলে এসেছিলেন এবং যথেষ্ট ভালো পারফরম্যান্স দিয়েছিলেন।