MI পরিবারে ফিরলেন লাসিথ মালিঙ্গা, সঙ্গে পোলার্ড সহ আরো ৮ জন যোগ দিল MI-এর নতুন দলে

মাসখানেকের অপেক্ষা, তারপরেই আমেরিকাতে অনুষ্ঠিত হতে চলেছে নতুন টি-২০ লিগ মেজর লিগ ক্রিকেট (Major League Cricket)। ইতিমধ্যেই টুর্নামেন্টের সময়সূচী জানানো হয়েছে। ১৩ জুলাই থেকে ৩০ জুলাই পর্যন্ত চলবে এই টুর্নামেন্ট। শুরু হয়ে গেছে ফ্র‍্যাঞ্চাইজিগুলির প্রস্তুতি।

গতকালই এই মেজর লিগ ক্রিকেটের একটি দল লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্স (Los Angeles Knight Riders) নিজেদের বিদেশী খেলোয়াড়দের নাম ঘোষণা করে। ঠিক তার ১ দিন পরেই নিজেদের বিদেশী খেলোয়াড়দের নাম ঘোষণা করল এই লিগের আরেক উল্লেখযোগ্য দল এমআই নিউ ইয়র্ক (MI New York)। পাশাপাশি বোলিং কোচ হিসাবে প্রাক্তন মুম্বাই ইন্ডিয়ান্সের পেসারকে দলে সামিল করে তাদের নতুন দল কেপটাউনে।

প্লেয়ার হিসেবে নয় তবে বোলিং কোচ হিসাবে ৪ বছর পর ফের এমআই ফ্যামিলিতে যোগ দিলেন শ্রীলঙ্কার কিংবদন্তী পেসার লাসিথ মালিঙ্গা (Lasith Malinga)। ২০১৯ পর্যন্ত মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলেছিলেন তিনি। বর্তমানে আইপিএলে মালিঙ্গা এমআই দলের সাথে না থাকলেও, আমেরিকার এই নতুন লিগে তাকে দলে সামিল করল এমআই। এছাড়াও দলে সামিল করা হয়েছে ৯ জন বিদেশী ক্রিকেটারকে। তার মধ্যে ৪ জন ছিলেন এই মরসুমে মুম্বাই ইন্ডিয়ান্সের অংশ।

এই ৩ জন হলেন কাইরন পোলার্ড (Kieron Pollard), তিনি আইপিএল থেকে অবসর নিলেও, মুম্বাই ইন্ডিয়ান্সের একজন অংশ হিসাবে এখনও থেকে গেছেন। বর্তমানে তাকে এবং এমআই এমিরেটসের (MI Emirates) মতো এখানেও অধিনায়ক হিসাবে বেছে নিলো এমআই ফ্র‍্যাঞ্চাইজ। এছাড়া বাকি ২ জন হলেন টিম ডেভিড (Tim David), ডেওয়াল্ড ব্রেভিস (Dewald Brevis) এবং জেসন বেহেরন্ড্রফ (Jason Behrendroff)।

এছাড়াও বাকি ৫ জন বিদেশী ক্রিকেটার হলেন এমআই কেপটাউনের (MI Cape Town) অধিনায়ক রাশিদ খান (Rashid Khan), কাগিসো রাবাডা (Kagiso Rabada), নিকোলাস পুরান (Nicolas Pooran), ট্রেন্ট বোল্ট (Trent Boult) এবং ডেভিড উইজা (David Wiese)।