প্রকাশিত হল Major League Cricket-এর‌ সময়সূচী, জানুন কবে আছে KKR, CSK, MI- এর‌ দলের ম্যাচ

আজ থেকে বেশ কয়েকমাস আগে থেকেই খবর পাওয়া যায় আমেরিকার মেজর লিগ ক্রিকেট (MLC) সম্পর্কে। আমেরিকায় (USA) ক্রিকেটের সূর্যোদয়ের জন্য এই চিন্তাভাবনা নেয় এই লিগ কর্তৃপক্ষ। মোট ৬ টি দলের মধ্যে এই টুর্নামেন্ট খেলা হবে বলে অনেক আগেই জানানো হয়। এবার উঠে এল এই লিগের সময়সূচী। এই লিগে কবে এবং কখন কোন দল খেলবে, তা অফিসিয়ালভাবে গতকাল রাতে জানানো হয়েছে।

ব্যাবসার দিক থেকে বিশ্বের যেকোনো ক্রিকেট লিগেই রয়েছে ভারতীয় ফ্র‍্যাঞ্চাইজিগুলির আধিপত্য। মোট ৬ টি ফ্র‍্যাঞ্চাইজির মধ্যে ৪ টি হল ভারতীয় ফ্র‍্যাঞ্চাইজি। ফ্র‍্যাঞ্চাইজিগুলি হল লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্স (Los Angeles Knight Riders), এমআই নিউইয়র্ক (MI New York), টেক্সাস সুপার কিংস (Texas Super Kings), সিটেল অরকাস (Seattle Orcas)। এছাড়াও বাকি দলগুলি হল সান ফ্রান্সিসকো ইউনিকর্নস (San Francisco Unicorns) এবং ওয়াশিংটন ফ্রিডম (Washington Freedom)।

আইপিএল (IPL), বিবিএল (BBL), সিপিএল (CPL) এবং পিএসএলের (PSL) মতো এবার আমেরিকাতেও ঝড় তুলতে আসছে মেজর লিগ ক্রিকেট। এই লিগে বহু আন্তর্জাতিক ক্রিকেটারকেও দেখা যাবে বিভিন্ন দলে। এই মেজর লিগের সময়সূচীর জন্য অনেকেই অনেকদিন ধরেই অপেক্ষা করে বসেছিলেন। ক্রিকেটপ্রেমীদের সমস্ত অপেক্ষার অবসান ঘটিয়ে গতকাল রাতে সময়সূচী জানানো হয়।

১৩ জুলাই থেকে আমেরিকায় অনুষ্ঠিত হতে চলেছে মেজর লিগ ক্রিকেট। ৩০ জুলাই পর্যন্ত চলবে এই টুর্নামেন্ট। এই টুর্নামেন্টে মোট ১৫ টি লিগম্যাচ খেলা হবে। এছাড়াও ফাইনালসহ রয়েছে মোট ৪ টি নকআউট ম্যাচ। এই টুর্নামেন্টের জন্য দুটি স্টেডিয়ামকে বেছে নেওয়া হয়েছে। একটির নাম গ্র‍্যান্ড প্রেইরি স্টেডিয়াম (Grand Praire Stadium) এবং অন্যটি চার্চ স্ট্রিট পার্ক (Church Street Park)। ম্যাচগুলি শুরু হওয়ার সময় ভারতীয় সময়ে ভোর ৫ টায়, কোনো ম্যাচ আবার সকাল ৯ টায়। যার কারণে ভারতীয়দের কিছুটা অসুবিধার সম্মুখীন হতে হবে।

দেখুন মেজর লিগ ক্রিকেটের সময়সূচী