MPL 2023: আজ থেকে শুরু হচ্ছে মহারাষ্ট্র প্রিমিয়ার লিগ, জানুন কখন কোথায় লাইভ দেখবেন

ভারতের বিভিন্ন রাজ্য দ্বারা আয়োজিত ক্রিকেট লিগগুলির মধ্যে অন্যতম হলো মহারাষ্ট্র প্রিমিয়ার লিগ (MPL)। এই লিগে মহারাষ্ট্রের তরুণ ক্রিকেটাররা নিজেদের প্রতিভা তুলে ধরার সুযোগ পান। আজ থেকে এই বছরের মহারাষ্ট্র প্রিমিয়ার লিগ শুরু হতে চলেছে। টুর্নামেন্টের সমস্ত ম্যাচ পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

১৫ জুন থেকে ২৯ জুনের মধ্যে চলা মহারাষ্ট্র প্রিমিয়ার লিগে মোট ৬ টি দল অংশগ্রহণ করবে। দলগুলি হলো ছত্রপতি সম্ভাজি কিংস, ঈগল নাসিক টাইটান্স, কোলহাপুর টাস্কার্স, পুনেরি বাপ্পা, রত্নাগিরি জেটস এবং সোলাপুর রয়্যালস। এই ছটি দল টুর্নামেন্টে মোট ১৯ টি ম্যাচে অংশগ্রহণ করবে। সূচি অনুযায়ী আইপিএলের মতোই প্রতিটি দল একে অপরের মুখোমুখি হবে। শীর্ষ চার দল প্লে অফের জন্য তাদের যোগ্যতা অর্জন করবে।

এই লিগে রুতুরাজ গায়কওয়াড় (Ruturaj Gaikwad), রাহুল ত্রিপাঠী (Rahul Tripathi), কেদার যাদব (Kedar Jadhav), এবং রাজবর্ধন হাঙ্গারগেকরের (Rajvardhan Hangargekar) মতো মহারাষ্ট্রের শীর্ষস্থানীয় ক্রিকেটাররা অংশগ্রহণ করবেন। পুরো টুর্নামেন্টটি মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন (MCA)-এর মাধ্যমে সংঘটিত হবে। আজ মহারাষ্ট্র প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচে ভারতীয় সময় রাত ৮ টা থেকে পুনেরি বাপ্পা এবং কোলহাপুর টাস্কার্স মুখোমুখি হবে।

ভারতে মহারাষ্ট্র প্রিমিয়ার লিগ এইবছর কোনো টেলিভিশন চ্যানেল সরাসরি সম্প্রচার করছে না। তবে ফ্যানকোড অ্যাপ এবং ওয়েবসাইটে এই লিগটি ভারতীয় সময় রাত ৮ টা থেকে সরাসরি সম্প্রচারিত হবে।