LPL Auction: কাল অনুষ্ঠিত হবে লঙ্কান প্রিমিয়ার লিগের প্রথম নিলাম, জানুন কখন কোন চ্যানেলে দেখা যাবে

লঙ্কা প্রিমিয়ার লিগ (LPL) ২০২৩-এর প্রথম নিলামের প্রস্তুতি ইতিমধ্যেই শুরু হয়ে গেছে। এই নিলামে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সুরেশ রায়নার (Suresh Raina) নাম থাকায় ভারতীয় ক্রিকেটপ্রেমীদের মধ্যে উৎসাহ তৈরি হয়েছে। লঙ্কা প্রিমিয়ার লিগের নিলাম এইবছর প্রথমবারের মতো ১৪ জুন বুধবার অনুষ্ঠিত হতে চলেছে। লিগটি শুরু হবে ৩১ জুলাই থেকে।

২০২৩ লঙ্কা প্রিমিয়ার লিগে ১৪০ জন গুরুত্বপূর্ণ বিদেশী ক্রিকেটার সহ নিলামে ৩৬০ জন ক্রিকেটার অংশগ্রহণ করবেন। ৫ টি ফ্রাঞ্চাইজি দল এই নিলামে সর্বোচ্চ ৫০০,০০০ মার্কিন ডলার খরচা করতে পারবে। এর মধ্যে কিছু ক্রিকেটার দলগুলির সাথে আগে থেকেই চুক্তিবদ্ধ হয়ে আছেন। লঙ্কা প্রিমিয়ার লিগে অংশগ্রহণকারী ক্রিকেটারদের মধ্যে বাবর আজম (Babar Azam), ম্যাথিউ ওয়েড (Matthew Wade), মাথিশা পাথিরানা (Matheesha Pathirana), ডেভিড মিলারের (David Miller) মতো উল্লেখযোগ্য ক্রিকেটাররা আছেন।‌ প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সুরেশ রায়নাও এইবছরে এই লিগের নিলামে অংশগ্রহণ করছেন।

এর আগে লঙ্কা প্রিমিয়ার লিগে ফ্র্যাঞ্চাইজিগুলি ড্রাফ্টের মাধ্যমে ক্রিকেটার বাছাই করতো। এই বছর প্রথম এলপিএলে আইপিএলের মতো নিলাম আয়োজন করা হচ্ছে। ১৪ জুন বুধবার কলম্বোর শাংরি-লা হোটেলে এই নিলাম অনুষ্ঠিত হবে। ২০২২ সালের আইপিএল নিলাম চারু শর্মা (Charu Sharma) পরিচালনা করেছিলেন, তিনি এই নিলামেও পরিচালনা করবেন।

আগামী ১৪ জুন ভারতীয় সময় দুপুর ২:৩০ থেকে লঙ্কা প্রিমিয়ার লিগের নিলামটি সরাসরি দেখা যাবে। স্টার স্পোর্টস নেটওয়ার্কের কাছে ভারতে এই বছর লঙ্কা প্রিমিয়ার লিগের নিলামের সম্প্রচারের শর্ত থাকলেও ভারতের টিভি চ্যানেলে সম্প্রচার করা হবে না। শুধুমাত্র হটস্টার ও স্টার স্পোর্টস ওয়েবসাইটে সরাসরি দেখা যাবে। এছাড়াও শ্রীলঙ্কা ক্রিকেটের অফিসিয়াল ইউটিউব চ্যানেল অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করবে।