Kylian Mbappe: এই গ্রিষ্মেই রিয়েল মাদ্রিদে এমবাপ্পে? ১৩২০ কোটি টাকা চাইলো PSG

প্যারিস সেইন্ট-জার্মেইন (PSG) ক্লাব ছাড়ছেন কিলিয়ান এমবাপ্পে (Kylian Mbappe)। তিনি আর নতুন করে ক্লাবের সাথে চুক্তি করতে চান না। পাশাপাশি তাকে নেওয়ার জন্য রিয়াল মাদ্রিদ (Real Madrid) ঝাপাচ্ছে বলে খবর সামনে এসেছে। উল্লেখ্য, এর আগে লিওনেল মেসি (Lionel Messi) ও সের্জিও র‍্যামোস PSG ছেড়েছেন।

জানিয়ে রাখি, ২০২৪ সালের ৩০ জুন পর্যন্ত ক্লাবের সাথে চুক্তিবদ্ধ এমবাপ্পে। তবে সময় শেষ হওয়ার আগেই ২০২৫ সাল অবধি চুক্তি বাড়ানোর জন্য তাকে প্রস্তাব দিয়েছিল পিএসজি। কিন্তু এমবাপ্পে আর ক্লাবের সাথে চুক্তিবদ্ধ হতে চান না বলে ইমেল মারফত জানিয়ে দিয়েছেন।

তবে এমবাপ্পে নিশ্চিত করেছেন যে, পরের মরসুম পর্যন্ত তিনি পিএসজিতেই থাকবেন। যদিও ইএসপিএন এর রিপোর্ট অনুযায়ী, ২৪ বছর বয়সী এই সুপারস্টারকে গ্রীষ্মেই দলে পেতে চাইছে রিয়াল মাদ্রিদ। এরজন্য তারা বিড করতে রাজি।

রিপোর্টে আরও বলা হয়েছে, পিএসজি এমবাপ্পে কে চুক্তির আগে ছাড়তে ১৬১.৫ মিলিয়ন ডলার (প্রায় ১৩২৯ কোটি টাকা) চাইছে। এখন দেখার রিয়াল মাদ্রিদ এত অর্থ দিতে রাজি হয় কিনা। অথবা সত্যি সত্যি পিএসজি এমবাপ্পে কে চুক্তির আগে বিক্রি করতে চায় কিনা।

জানিয়ে রাখি, কোনো প্লেয়ারের সাথে চুক্তি করার পর ক্লাব চাইলে চুক্তির আগে সে অন্য ক্লাবের কাছে তাকে বিক্রি করতে পারে। এরজন্য সে টাকা দাবি করে। কিন্তু চুক্তি শেষ হয়ে গেলে প্লেয়ারটি ফ্রি এজেন্ট হিসেবে অন্য ক্লাবে যোগদান করতে পারে। এরফলে প্লেয়ারটি নিজে নতুন ক্লাবের সাথে ডিল করার স্বাধীনতা পায়।