নিলামে গম্ভীরের হাত ধরে তৈরি হয়েছে শক্তিশালী দল, দেখুন আইপিএল ২০২৪ এ কেমন হতে পারে KKR-এর একাদশ

আইপিএল ২০২৪ নিলাম (IPL 2024 Auction) শেষ, এখন শুধু অপেক্ষা আইপিএল শুরুর। এখন থেকেই তার দিন গোনা শুরু হয়ে গেছে ভক্তদের মধ্যে। এইবছর নিলামের সবথেকে বড় আশ্চর্যজনক বিষয় হল ২৪.৭৫ কোটি টাকা দিয়ে অজি পেসার মিচেল স্টার্ককে (Mitchell Starc) দলে সামিল করেছে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)।

মিচেল স্টার্ককে এবং তার পাশাপাশি বেশ কিছু তরুণ পেসার এবং কেএস ভরতের (KS Bharat) মতো ভারতীয় উইকেটরক্ষক ব্যাটসম্যান কিনেছে কেকেআর। এছাড়াও মুজীব উর রহমানের (Mujeeb ur Rahaman) মতো স্পিনার এবং শারফেন রাদারফোর্ডের (Sherfane Rutherford) মতো পাওয়ার হিটারকেও দলে সামিল করেছে কেকেআর। সবমিলিয়ে বেশ সুন্দর দেখাচ্ছে নাইট শিবির। বলতে গেলে এবার শিরোপা জয়ের রাস্তায় হাঁটতে পারে তারা।

কেকেআরের মেন্টর পদে গৌতম গম্ভীর (Gautam Gambhir) ফেরায় ভক্তরাও ট্রফি জয়ের স্বপ্ন দেখছে। গম্ভীর আসায় আবারও প্রাক্তন নাইট মনীশ পান্ডেকেও (Manish Pandey) ব্যাকআপ ব্যাটসম্যান হিসাবে দলে নিয়েছেন। অধিনায়ক শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer), নিতীশ রানা (Nitish Rana), রিঙ্কু সিং (Rinku Singh), ভেঙ্কটেশ আইয়ার (Venkatesh Iyer) এবং কেএস ভরতের মতো ভারতীয় ব্যাটসম্যানরা থাকায় হয়তো সুযোগ হবে না তার। বোলারের তালিকাতেও স্টার্ক, মুজীব এবং চেতন সাকারিয়াকে (Chetan Sakariya) নেওয়ায়ও বেশ শক্তিশালী তৈরী হয়েছে ২০২৪ আইপিএলের জন্য দুইবার আইপিএল জয়ী কেকেআরের সৈন্যবাহিনী। একবার নজর দেওয়া যাক কেকেআরের শক্তিশালী একাদশের দিকে।

আইপিএল ২০২৪ এর জন্য কলকাতা নাইট রাইডার্সের শক্তিশালী একাদশ:

জেসন রয়, ভেঙ্কটেশ আইয়ার, শ্রেয়াস আইয়ার (অধিনায়ক), নিতীশ রানা, রিঙ্কু সিং, কেএস ভরত (উইকেটরক্ষক), আন্দ্রে রাসেল, সুনীল নারিন, মিচেল স্টার্ক, হার্ষিত রানা, বরুণ চক্রবর্তী এবং সুয়াশ শর্মা (ইম্প্যাক্ট প্লেয়ার)।

তবে উইকেটরক্ষক যদি কেএস ভরতের জায়গায় রহমানুল্লাহ গুরবাজকে (Rahamanullah Gurbaz) খেলানো হয়, তাহলে জায়গা হবে না জেসন রয়ের (Jason Roy), সেক্ষেত্রে আর একজন ভারতীয় অলরাউন্ডারকে খেলাতে পারবে কেকেআর। আবার পিচের পরিবর্তনে বোলিং বিভাগেও কিছু পরিবর্তন হতে পারে।