IPL 2024: প্রকাশ্যে‌ এল ইডেনে প্রথম KKR ম্যাচের তারিখ, টুর্নামেন্টের প্রস্তুতি শুরু হবে তার এক সপ্তাহ আগেই

একদিকে যেমন ইংল্যান্ডের বিপক্ষে ভারতীয় (India vs England Series) দল দুর্দান্ত পারফরম্যান্স করছে অন্যদিকে আইপিএলের (IPL) জন্যে ফ্রাঞ্চাইজিগুলি নিজদের প্রস্তুতি শুরু করে দিয়েছে। সম্ভবত আগামী মাসের শেষের দিকে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। এবার আইপিএলের অন্যতম দল কলকাতা নাইট রাইডার্সকে (Kolkata Knight Riders) নিয়ে এলো একাধিক গুরুত্বপূর্ণ তথ্য।

কলকাতা নাইট রাইডার্স আইপিএলের অন্যতম সফল একটি ফ্রাঞ্চাইজি দল। দলটি গৌতম গম্ভীরের (Gautam Gambhir) নেতৃত্বে দুবার ২০১২ এবং ২০১৪ সালে চাম্পিয়ন হয়।‌ ভারতের বিশ্বকাপ জয়ী এই ক্রিকেটার আবার কলকাতা নাইট রাইডার্সে মেন্টর হিসাবে ২০২৪ আইপিএলর আগে ফিরে এসেছেন। এছাড়াও নাইট বাহিনী গত বছর ডিসেম্বরে অনুষ্ঠিত আইপিএল নিলামে আজি পেসার মিচেল স্টার্ককে (Mitchell Starc) রেকর্ড দামে ঘরে তুলেছে।

অন্যদিকে এই বছর লোকসভা নির্বাচন থাকায় আইপিএলের সময়সূচি বিসিসিআই (BCCI) এখনো প্রকাশ করেনি। তবে তাদের প্রস্তুতির বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য সামনে এলো। বাংলা ক্রিকেট বোর্ডের সভাপতি স্নেহাশিষ গাঙ্গুলি (Snehasish Ganguly) সম্প্রতি এই বিষয়ে বলেন,”কলকাতা নাইট রাইডার্স ম্যানেজমেন্ট আমাদের জানিয়েছে যে তারা ১৫ মার্চ থেকে ইডেন গার্ডেন্সে প্রশিক্ষণ শুরু করবে।”

কলকাতার বর্তমান কোচ চন্দ্রকান্ত পন্ডিত (Chandrakant Pandit) হলেও এই প্রস্তুতিতে গৌতম গম্ভীর সবচেয়ে ভূমিকা পালন করবেন বলে জানা গেছে। তবে শ্রেয়াস আইয়ারের (Shreyas Iyer) চোট থাকায় তিনি এই মুহূর্তে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে পর্যবেক্ষণের মধ্যে আছেন। ফলে তিনি এই প্রস্তুতিতে অংশ নেবেন কিনা এখনো জানা যায়নি।অন্যদিকে নিউস ১৮-এর সূত্র অনুযায়ী ২০২৪ আইপিএলের প্রথম ম্যাচ সম্ভবত কলকাতা নাইট রাইডার্স ২৩ মার্চ ইডেন গার্ডেন্সে খেলবে।