WTC Final: ভারত বনাম অস্ট্রেলিয়া WTC ফাইনাল যদি ড্র হয়, কার হাতে উঠবে ট্রফি? জানুন

ভারত বনাম অস্ট্রেলিয়ার মধ্যে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল (WTC Final) শুরু হবে ৭ জুন। লন্ডনের ওভাল ক্রিকেট গ্রাউন্ডে এই ম্যাচে মুখোমুখি হবে দুই দল। টানা দ্বিতীয়বারের মতো এই টুর্নামেন্টের ফাইনালে উঠেছে টিম ইন্ডিয়া। গতবার শিরোপা লড়াইয়ে নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েছিল ভারত। এমন পরিস্থিতিতে দ্বিতীয়বারের মতো এই সুযোগ হাতছাড়া না করার চেষ্টা করবে টিম ইন্ডিয়া। তবে এরই মধ্যে ভক্তদের মনে অনেক প্রশ্নও ঘুরপাক খাচ্ছে যে, টেস্ট ম্যাচ যদি ড্র হয়, তাহলে কে চ্যাম্পিয়ন হবে। আসুন জেনে নেওয়া যাক।

টেস্ট ম্যাচে পরাজয় ও জয়ের সাথে ড্রয়ের সংখ্যাও অনেক বেশি হয়েছে। এমন পরিস্থিতিতে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ যদি কোনো কারণে ড্র হয়, তাহলে আইসিসির নিয়ম অনুযায়ী ভারত ও অস্ট্রেলিয়াকে যৌথবিজয়ী ঘোষণা করা হবে। তবে ভারত বা অস্ট্রেলিয়া কেউই ট্রফি ভাগাভাগি করতে চাইবে না। এমন পরিস্থিতিতে দু’জনেই চেষ্টা করবে জিততে এবং প্রতিটি পরিস্থিতিতে চ্যাম্পিয়ন হওয়ার।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২৩ শেষ হওয়ার পর টিম ইন্ডিয়ার সব খেলোয়াড়ই লন্ডনে পৌঁছে গেছেন। এখানে পৌঁছানোর পর টিম ইন্ডিয়ার খেলোয়াড়রাও অনুশীলন শুরু করেছেন। তবে রোহিত শর্মা (Rohit Sharma) ও কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul dravid) জন্য বড় চ্যালেঞ্জ হবে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিনি কী ধরনের কম্বিনেশনে মাঠে নামবেন। শেষবার যখন টিম ইন্ডিয়া দুই স্পিন বোলার নিয়ে মাঠে নেমেছিল, তখন তাদের পরিকল্পনা মারাত্মকভাবে ব্যর্থ হয়েছিল।

এমন পরিস্থিতিতে নিউজিল্যান্ডের বিপক্ষে আগেরবার ফাইনাল ম্যাচে যে ভুল হয়েছিল তার পুনরাবৃত্তি করে চ্যাম্পিয়ন হওয়া থেকে বঞ্চিত হতে চাইবেন না রোহিত শর্মা। তাই শক্তিশালী কৌশল নিয়ে অস্ট্রেলিয়াকে চ্যালেঞ্জ জানাতে হবে টিম ইন্ডিয়াকে।