প্রতিভা থাকলেও এবারের IPL-এ একটি ম্যাচও সুযোগ পায়নি, রইলো এমন পাঁচ ক্রিকেটারের নাম

আইপিএল (IPL) হল প্রতিভা দেখানোর একটি মঞ্চের নাম। বহু খেলোয়াড় এখান থেকেই নিজেদের প্রতিষ্ঠা করার সুযোগ পায়। কিন্তু এমনও কিছুজন খেলোয়াড় রয়েছে যাদের প্রতিভা থাকা সত্ত্বেও এবছর একটিও ম্যাচ খেলার সুযোগ পাননি। রইলো এমন পাঁচ ক্রিকেটারের নাম।

১. ম্যাথু ওয়েড (Matthew Wade): বর্তমানে গুজরাট টাইটান্স (GT) দলের সঙ্গে রয়েছেন এই ক্রিকেটার। আইপিএলে এখনো পর্যন্ত নিজেকে সেভাবে প্রমাণ করতে না পারলেও, দেশের জার্সিতে ভালোই নাম কামিয়েছেন এই অজি উইকেটরক্ষক। গতবছর আইপিএলে ১০ টি ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন তিনি, কিন্তু এবারে ১ টি ম্যাচেও তাকে দেখা যায়নি।

২. ডেওয়াল্ড ব্রেভিস (Dewald Brevis): ২০২২ আইপিএল মেগা নিলামে এই দক্ষিণ আফ্রিকান তারকাকে দলে সামিল করেছিল মুম্বাই ইন্ডিয়ান্স (MI)। বহুরকমের শট খেলার পারদর্শীতায় ‘বেবি এবিডি’ নামে পরিচিত এই ক্রিকেটার। গতবছর ৭ টি ম্যাচে সুযোগ পেয়েছিলেন তিনি। সেই ৭ টি ম্যাচে ১৬১ রান করেছিলেন এই তারকা, তারপরেও এবছর একটি ম্যাচে খেলার সুযোগ পাননি তিনি।

৩. লুঙ্গি এনগিডি (Lungi Ngidi): গতবছর থেকেই দিল্লি ক্যাপিটালস (DC) দলের সঙ্গে রয়েছেন এই দক্ষিণ আফ্রিকান পেসার। বরাবরই ভারতের মাঠগুলিতে ভালো পারফর্ম করে এসেছেন তিনি, তারপরেও পরপর দুইবছর একটি ম্যাচেও দিল্লি ক্যাপিটালসের জার্সি গায়ে মাঠে নামতে দেখা যায়নি তাকে। তিনি আইপিএলের শেষম্যাচ চেন্নাই সুপার কিংসের (CSK) জার্সিতে খেলেছিলেন।

৪. শিবম মাভি (Shivam Mavi): কলকাতা নাইট রাইডার্সের (KKR) হয়ে গত ৪ বছরে ৩২ টি ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন তিনি। তাতে ৩০ টি উইকেট ছিল তার নামে। কিন্তু কেকেআর ছেড়ে দেওয়ায় এবছর তাকে দলে নেয় গুজরাট টাইটান্স। কিন্তু এবছরে দলের কম্বিনেশনের জন্য একটিও ম্যাচে সুযোগ পাননি তিনি।

৫. রবি সাঁই কিশোর (Ravi Sai Kishore): সাঁই কিশোরও একজন গুজরাট টাইটান্স দলেরই সদস্য। গতবছর ৫ টি ম্যাচ খেলে ৬ টি উইকেট পেয়েছিলেন এই বাঁ-হাতি স্পিনার। কিন্তু এবারে দলের কম্বিনেশনের জন্য একটি ম্যাচেও সুযোগ পাননি তিনি।