‘RCB দলে খেলা যেন স্বপ্নপূরণ’, ২০২৫ আইপিএলে কি অধিনায়ক হয়ে আবার পুরোনো দলে ফেরার ইঙ্গিত রাহুলের ?

কেএল রাহুল (KL Rahul) ভারত তথা বিশ্বের অন্যতম একজন উইকেট কিপার ব্যাটসম্যান। তিনি এই বছর বিশ্বকাপে (World Cup 2023) ভারতের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স করে সকলকে মুগ্ধ করেছেন। এছাড়াও রাহুল আইপিএলেও (IPL) সাম্প্রতিক সময় লখনউ সুপার জায়ান্টসকে (Lokhnow Super Giants) নেতৃত্ব দিয়ে একাধিক সাফল্য এনে দিয়েছেন। এবার ২০২৪ আইপিএলের আগে তিনি পুরোনো দলে ফিরে যাওয়ার ইঙ্গিত দিলেন।

ইতিমধ্যেই ২০২৪ সালের আইপিএলের নিলাম দুবাইতে অনুষ্ঠিত হয়ে গেছে। এই নিলাম থেকে একাধিক ক্রিকেটার রেকর্ড দামে একাধিক ফ্রাঞ্চাইজিতে গেছেন। অস্ট্রেলিয়ান পেসার মিচেল স্টার্ক (Mitchell Starc) আইপিএল নিলামের সমস্ত রেকর্ড ভেঙে দিয়ে তিনি ২৪.৭৫ কোটি টাকায় কলকাতা নাইট রাইডার্সে (Kolkata Knight Riders) জায়গা করে নিয়েছেন। এবার এরমধ্যেই আইপিএলের ট্রেড উইন্ডো আবার খুলে গেছে। ফলে যেকোনো দলের থেকে ফ্রাঞ্চাইজিগুলি ক্রিকেটার নিজেদের দলে আনতে পারেন। অন্যদিকে এর আগে গুজরাট টাইটান্সের (Gujarat Titans) অধিনায়ক হার্দিক পান্ডিয়াকে (Hardik Pandya) মুম্বাই ইন্ডিয়ান্স (Mumbai Indians) নিজেদের দলে ফিরিয়ে এনে চমক দিয়েছে।

এবার লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ক কেএল রাহুলের কাছ থেকে নিজের পুরনো দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে (Royal Challengers Bangalore) ফেরার ইঙ্গিত পাওয়া গেলো। সম্প্রতি সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, “আমি যখন ছোটো ছিলাম তখন আরসিবি আমাকে আমার প্রতিভা তুলে ধরার জন্য সুযোগ দিয়েছিলো। আমিও ব্যাঙ্গালোর থেকে এসেছি। তাই আইপিএল শুরু হলে সবসময় আরসিবিতে খেলার স্বপ্ন দেখতাম। ভাগ্যবান যে আমি তাদের হয়ে কয়েক বছর খেলতে পেরেছি। তাই আরসিবি আমার খুব কাছের একটি দল।”

উল্লেখ্য রাহুল ২০১৩ সালের আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে আত্মপ্রকাশ করেছিলেন। তারপর ২০১৬ সালের আইপিএলে এই দলের হয়ে তিনি মরসুমের তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রহ করেন। এখনও পর্যন্ত ব্যাঙ্গালোরের হয়ে রাহুলের ব্যাট থেকে ১৯ ম্যাচে মোট ৪১৭ রান এসেছে। এছাড়াও তিনি আইপিএলে মোট ১১৮ ম্যাচে মোট ৪১৬৩ রান সংগ্রহ করেছেন।