তবে কি ওডিআইয়ে অভিষেক হতে চলেছে রিঙ্কুর! সঞ্জুর সুযোগ কি নিশ্চিত! সিরিজ শুরুর আগেই সাফ জানিয়ে দিলেন কেএল রাহুল

দুইদিন আগেই ড্র হয়েছে দক্ষিণ আফ্রিকা সফরের (India Tour Of South Africa 2023-2024) টি-২০ সিরিজ। এবার রবিবার তথা আজ থেকে শুরু হতে চলেছে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওডিআই সিরিজ (India vs South Africa ODI Series)। কেএল রাহুলের (KL Rahul) নেতৃত্বে এবার তিন ম্যাচের ওডিআই সিরিজ খেলবে ভারত। ঠিক তার আগেই স্টারস্পোর্টসের এক কনফারেন্সে সামিল হয়েছিলেন রাহুল।

টি-২০ সিরিজের পর এবার ওডিআই সিরিজে কিরকম দল নিয়ে খেলতে নামবে রাহুল, তারই ধারণা দিয়েছেন ওই প্রেস কনফারেন্সে। ওডিআই সিরিজটি নিয়ে খুবই আশাবাদী রাহুল। আর ভারতীয় দলের বর্তমান পারফরমেন্সও আশাবাদী হওয়ার মতোই। কে কে খেলবেন, এই প্রসঙ্গে মুখ খুলতে গিয়ে রাহুল প্রথমেই টানেন রিঙ্কু সিংয়ের (Rinku Singh) প্রসঙ্গ। তিনি নিশ্চিত করেছেন, এই সিরিজেই রিঙ্কুর অভিষেক হবে। তবে তা প্রথম ম্যাচেই কিনা সেই বিষয়ে সন্দেহ রয়েছে। এছাড়া মিডিল অর্ডার কেমন হবে, সেই নিয়েও বেশ কিছু কথা বলেছেন রাহুল।

টি-২০ তে চমৎকার পারফরমেন্স করায় এবার ওডিআই ফরম্যাটে অভিষেকের পথে রিঙ্কু। তার প্রসঙ্গে কথা ওঠতেই রাহুল সাফ জানিয়ে দিয়েছেন তাকে অভিষেক করানোর কথা। তিনি ওই কনফারেন্সে বলেছেন, “টি-২০ সিরিজে রিঙ্কুর মানসিকতা এবং ম্যাচ বুঝে নেওয়ার দক্ষতা ওকে বাকিদের থেকে আলাদা করে তুলেছে। রিঙ্কু দেখিয়ে দিয়েছে ও কতটা ভালো ক্রিকেটার। ওর শান্ত, ধীরস্থির মনোভাব আমরা দেখেছি। টিভিতে দেখতে দেখতে নিজেও খুব শান্তি পেয়েছি। প্রথম শ্রেণির ক্রিকেটেও সব ফরম্যাটেই ও ভালো খেলেছে। তাই এই সিরিজে ও কোনো সময় ওর ঠিক সুযোগ হবে।”

এছাড়া রাহুল আরও যোগ করেছেন, “এই সিরিজে আমি উইকেটকিপিং করবো এবং মিডিল অর্ডারে ব্যাট করবো। তবে টেস্ট সিরিজে দলের অধিনায়ক এবং কোচ আমাকে যে দায়িত্ব দেবেন সেটাই আমি পালন করার চেষ্টা করবো। টি-২০ তেও দেশের হয়ে খেলার ইচ্ছা এখনও রয়েছে।” এর বাইরে এই সিরিজে মিডিল অর্ডারের কথা বলতে গিয়ে রাহুল বলেছেন, “এই সিরিজে ৫ কিংবা ৬ নম্বর পজিশনে খেলানো হবে সঞ্জু স্যামসনকে।” অবশেষে সঞ্জু স্যামসনকে (Sanju Samson) দক্ষিণ আফ্রিকা সফরে খেলানোর কথা মুখোচ্চারিত করেছেন রাহুল।