রামমন্দির প্রাণপ্রতিষ্ঠার জন্য বিশ্বের সমস্ত হিন্দুদের শুভকামনা জানালেন কেশব মহারাজ- ভিডিও

বর্তমানে বিশ্ব জুড়ে একাধিক ভারতীয় বংশোদ্ভূত ক্রিকেটাররা বিভিন্ন দেশের হয়ে অংশগ্রহণ করে থাকেন। এমনকি তাদের মধ্যে ভারতীয় সংস্কৃতির প্রতি শ্রদ্ধাও লক্ষ্য করা যায়। অন্যদিকে গতকাল রাম মন্দিরের উন্মোচন অনুষ্ঠানে ইতিমধ্যেই একাধিক ভারতীয় ক্রিকেটারকে আমন্ত্রণ জানানো হয়েছে। এবার এই অনুষ্ঠানের আগে দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার কেশব মহারাজ (Keshav Maharaj) সকলের প্রতি শুভেচ্ছা বার্তা দিলেন।

কেশব মহারাজ ডারবানে জন্মগ্রহণকারী ভারতীয় বংশোদ্ভূত দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার। তিনি এই দেশের হয়ে দীর্ঘদিন ধরে দুরন্ত পারফরম্যান্স করে আসছেন। তবে সাম্প্রতিক সময় তার ভগবান রামের প্রতি ভক্তি সামনে এসেছে। এই বছর দক্ষিণ আফ্রিকার সফরে কেপটাউনে ভারতীয় দল দ্বিতীয় টেস্ট ম্যাচে মাঠে নামে। এই ম্যাচে যখন কেশব মহারাজ ব্যাট হাতে ক্রিজে প্রবেশ করছিলেন সেই সময় ‘রাম সিয়া রাম’ গানটি স্টেডিয়ামে শোনা যাচ্ছিলো।

এই ঘটনার পর তিনি সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেছিলেন, “আমি ভগবান হনুমান এবং ভগবান রামের একজন ভক্ত তাই আমি মনে করি এটি আমার জন্য উপযুক্ত একটি গান।” এবার গতকাল রাম মন্দিরের উন্মোচন অনুষ্ঠানের আগে সোশ্যাল মিডিয়ায় কেশব মহারাজ শুভেচ্ছা বার্তা দিলেন। প্রকাশিত ভিডিওতে তিনি হাতজোড় করে বলেন, “সকলকে নমস্কার জানাই। গতকাল অযোধ্যায় রাম মন্দিরের উন্মোচন অনুষ্ঠানের জন্য সকল দক্ষিণ আফ্রিকান এবং ভারতীয়দের প্রতি অনেক শুভেচ্ছা রইলো।”

কেশব মহারাজ আরও বলেন, “সকলে শান্তি, সম্প্রতি এবং আধ্যাত্বিক চেতনা একে অপরের মধ্যে ছড়িয়ে দিন।” অন্যদিকে ইতিমধ্যেই এই অনুষ্ঠানের জন্য শচীন তেন্ডুলকার (Sachin Tendulkar), কপিল দেব (Kapil Dev), মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni), সৌরভ গাঙ্গুলী (Sourav Ganguly), বিরিট কোহলির (Virat Kohli) মতো একাধিক গুরুত্বপূর্ণ ক্রিকেটার আমন্ত্রণ পেয়েছেন। তবে ২৫ জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া ভারত বনাম ইংল্যান্ডের (India vs England series) টেস্ট সিরিজ থাকায় বর্তমান দলের কতজন ক্রিকেটার উপস্থিত থাকবেন এটাই দেখার।