‘তোমার জন্য অনেক সাফল্য অপেক্ষা করছে….’, ভেঙে পড়া রোহিতের পাশে দাঁড়ালেন বিশ্বকাপজয়ী কপিলদেব

একটা অধরা বিশ্বজয়ের স্বপ্ন এবং একটা না শেষ হওয়া উপন্যাসের অধ্যায় কোটি কোটি ভক্তদের মনে অকাল শ্রাবণ এনে দিয়েছে। অধিনায়ক রোহিত শর্মা বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটসম্যান দেশের জন্য তিনি সব রকম চেষ্টা করেছিলেন। তাই বিশ্বকাপের (World Cup 2023) ফাইনালে হারের পরেও ভারতীয় সমর্থকরা তার পাশে দাঁড়িয়েছেন। এবার ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেব (Kapil Dev) রোহিত শর্মাকে (Rohit Sharma) উদ্দেশ্যে ভরসার বার্তা দিলেন।

এই বছর বিশ্বকাপে রোহিত শর্মা প্রথম থেকেই দলকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আগ্ৰাসী মনোভাব দেখান। ওপেনিং করতে এসে তিনি দুরন্ত ফর্মে বিধ্বংসী ব্যাটিং করে বিপক্ষদের চাপের মুখে ফেলে দিয়েছিলেন। বিশ্বকাপের ফাইনালেও অস্ট্রেলিয়ার বিপক্ষে (India vs Australia Match) রোহিত ৩১ বলে ৪ টি চার এবং ৩ টা ছয় মেরে ৪৭ রানের ভরসাযোগ্য ইনিংস খেলেন। তবে তিনি আউট হয়ে গেলে রানের গতি অনেকটাই কমে যা বিশ্বকাপে হারের প্রধান কারণ বলে বিশেষজ্ঞরা মনে করছেন।

রোহিত শর্মা ২০১৯ সালের বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রহকারী ছিলেন। এই বছর বিশ্বকাপেও তিনি ১১ ম্যাচে ৫৯৭ রান করেছেন‌। তবে কাছে পৌঁছেও বিশ্বকাপের ট্রফি ছুঁতে পারলেন না। ম্যাচ শেষে চোখের কোণায় জল তার হতাশা স্পট করে দিচ্ছিলো। এবার ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেব রোহিত শর্মার পাশে এসে দাঁড়ালেন। তিনি তার অফিশিয়াল ইনস্টাগ্রাম স্টোরিতে লিখেছেন, “রোহিত, তুমি যা করছো তাতে তুমি সেরা। তোমার জন্য অনেক সাফল্য এখন অপেক্ষা করছে।”

তিনি আরও লেখেন, “এই মুহূর্তটা সত্যেই আমাদের জন্য কঠিন সময় কিন্ত মনোবল শক্ত রাখো। ভারতবর্ষ তোমার সঙ্গে আছে।” কপিল দেব ১৯৮৩ সালে ভারতের হয়ে প্রথম একদিনের বিশ্বকাপ জয় করেছিলেন। তারপর ২০১১ সালে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে দ্বিতীয়বারের মতো সাফল্য আসে। এই বছর আবার ভারতে বিশ্বকাপ হওয়ায় অনেকেই ভেবেছিলেন ভারত আর কোনো ভুল করবে না। কিন্তু ফাইনালে সমস্ত হিসাব পালটে যায়, ষষ্ঠবারের মতো ভারতকে হারিয়ে অস্ট্রেলিয়া চাম্পিয়ন হয়।