‘যতক্ষণ বিরাট আছে সব সম্ভব’, অস্ট্রেলিয়াকে সতর্ক করে দিলেন প্রাক্তন কোচ জাস্টিন ল্যাঙ্গার

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ (WTC) ফাইনালের আজ শেষ দিন। যত সময় এগোচ্ছে ভারতের লড়াইটা আরও কঠিন হয়ে যাচ্ছে। তবে ২৮০ রানে পিছিয়ে থাকলেও ভরসার খবর ক্রিজে আছেন বিরাট কোহলি (Virat Kohli)। জয়ের লক্ষ্যমাত্রায় পৌঁছানোর জন্য তার দিয়ে তাকিয়ে ভারতীয় সমর্থরা। এর মধ্যেই প্রাক্তন অস্ট্রেলিয়ান‌ ক্রিকেটার ও কোচ জাস্টিন ল্যাঙ্গার (Justin Langer) বিরাটের বিষয়ে অস্ট্রেলিয়া দলকে সতর্ক করলেন।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে প্রথম ইনিংসে অস্ট্রেলিয়া ব্যাট করতে নেমে ৪৬৯ রান তোলে। এই রান তাড়া করতে নেমে ভারতীয় ব্যাটসম্যানরা একের পর এক অস্ট্রেলিয়ার বোলারদের কাছে আত্মসমর্পণ করে। ভারতের সবচেয়ে ভরসাযোগ্য ক্রিকেটার বিরাট কোহলিও সেইভাবে আশা দেখাতে পারেননি। প্রথম ইনিংসে মাত্র ১৪ রানে মিচেল স্টার্কের (Mitchell Starc) বলে আউট হয়ে যান তিনি। একমাত্র আজিঙ্কা রাহানের (Ajinka Rahane) ৮৯ রান ও শার্দুল ঠাকুরের (Shardul Thakur) ৫১ রানে ভর করে ভারত প্রথম ইনিংসে ২৯৬ রানে পৌঁছায়। চতুর্থ দিনের শেষে এখনো ভারত অস্ট্রেলিয়ার থেকে ২৮০ রানে পিছিয়ে।

আজ পঞ্চম দিনের শুরুতেই ভারতের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে আসবেন বিরাট কোহলি ও আজিঙ্কা রাহানে।‌ এর মধ্যেই বিরাট কোহলির বিষয় অস্ট্রেলিয়া ক্রিকেট দলকে সতর্ক করলেন প্রাক্তন অস্ট্রেলিয়ান ক্রিকেটার ও কোচ জাস্টিন ল্যাঙ্গার। তিনি বলেন, ” বিরাট কোহলি যতক্ষণ ক্রিজে আছেন ভারতের জেতার সম্ভাবনা আছে। মহান ক্রিকেটাররা অসম্ভবকে সম্ভব করে দেখান। তাই বিরাট কোহলির উইকেট না পড়া পর্যন্ত অস্ট্রেলিয়ার কোনো সস্তি নেই।‌”

চতুর্থ দিনের শেষে ভারত দ্বিতীয় ইনিংসে ৩ উইকেট হারিয়ে ১৬৪ রান তুলেছে। এখন ক্রিজে বিরাট কোহলি ৬০ বলে ৪৪ রানে ব্যাট করছেন। অন্যদিকে প্রথম ইনিংসে দুর্দান্ত ব্যাটিং-এর পর এই ইনিংসেও রাহানে বিরাটের সাথে চেষ্টা চালিয়ে যাচ্ছেন। পঞ্চম দিনের শুরু থেকেই এই দুজনের পার্টনারশিপ ভারতের জন্য খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে বলে মনে করেছেন বিশেষজ্ঞরা।